ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

বিএনপি

নাশকতা করে বিএনপির ওপর দায় চাপানোর শঙ্কা রিজভীর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৮
নাশকতা করে বিএনপির ওপর দায় চাপানোর শঙ্কা রিজভীর সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, ছবি: বাংলানিউজ

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগ নাশকতা করে বিএনপির ওপর দায় চাপাবে বলে আশঙ্কা করছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ আশঙ্কা প্রকাশ করেন।

রিজভী বলেন, শোনা যাচ্ছে সামনের দিনগুলোতে সরকার নিজ দলের ক্যাডারদের দিয়ে নাশকতা সৃষ্টি করে বিএনপি নেতাকর্মীদের ওপর এর দায় চাপাবে।

পরিকল্পিতভাবে ককটেল বিস্ফোরণসহ বিভিন্ন ধরনের জ্বালাও-পোড়াওয়ের নাশকতা করা হবে। আর বিএনপি নেতাকর্মীদের ওই নাশকতার দায়ে জড়ানো হবে। এজন্য আওয়ামী ক্যাডারদের সহযোগিতা করতে আইন-শৃঙ্খলা বাহিনীকে প্রয়োজনীয় নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি বলেন, বিরোধী দলের কর্মসূচিকে জনগণের সামনে নানাভাবে বিভ্রান্ত ও কালিমালিপ্ত করার জন্য সরকার এক গোপন সহিংস পরিকল্পনার ছক আটছে। যেভাবে তারা ২০১৪ ও ১৫ সালের আন্দোলনে নিজেরাই নাশকতা করে বিএনপির ওপর দায় চাপিয়েছে।

আইন, বিচার, মামলা, মোকদ্দমা সবই শেখ হাসিনার করায়ত্তে দাবি করে তিনি বলেন, দেশের সর্বত্র তল্লাশি, গ্রেফতার, গ্রেফতারের পর রিমান্ডের নামে পুলিশি নির্যাতন, বাড়িতে বাড়িতে পুলিশি হানা এবং মিথ্যা মামলার ছড়াছড়ি সবকিছুই শেখ হাসিনার নির্দেশেই হচ্ছে।

বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব বলেন, নিরঙ্কুশ আধিপত্য ধরে রাখার জন্যই সংবাদপত্রের কণ্ঠরোধ ও বিরোধী রাজনীতিকদের নির্বিচারে কারাগারে নিক্ষেপ করছেন শেখ হাসিনা। তিনি বাঘের পিঠে সওয়ার হয়ে এখন নামতে ভয় পাচ্ছেন। সরকার প্রধান নিজের ও তার সরকারের অপকীর্তি ও অনাচারের ভয়ে সবসময় তটস্থ, তার সিংহাসন টলমল করছে।

বাংলাদেশ সময়: ১৪২৪ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০১৮
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।