ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

বিএনপি

নেতাকর্মীদের জনসভায় অাসতে বাধা দেয়ার অভিযোগ বিএনপির

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৩০, ২০১৮
নেতাকর্মীদের জনসভায় অাসতে বাধা দেয়ার অভিযোগ বিএনপির

ঢাকা: দলীয় চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং ‘নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার’ গঠনসহ বিভিন্ন দাবিতে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি আয়োজিত জনসভায় আসতে নেতাকর্মীদের বাধা দেওয়া হচ্ছে বলে অভিযোগ তুলেছেন দলের নেতারা।

রোববার (৩০ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে দলীয় সংগীত বাজিয়ে জনসভার কার্যক্রম শুরু করা হয়। তবে মূল কার্যক্রম শুরু হবে দুপুর ২টায়।

 

প্রাথমিক পর্যায়ে কেন্দ্রীয় কয়েকজন নেতা বক্তৃতায় বলেন, জনসভায় যেন নেতাকর্মীরা অাসতে না পারেন, সেজন্য ঢাকার বিভিন্ন জায়গায় পুলিশ-প্রশাসন নেতাকর্মীদের বাধা দিচ্ছে। নানাভাবে প্রতিবন্ধকতা তৈরি করছে।  

তারা এ ধরনের তৎপরতার নিন্দা জানিয়ে পুলিশ-প্রশাসনকে ‘নিরপেক্ষভাবে’ কাজ করার আহ্বান জানান।

এদিকে সকাল ৯টা থেকেই সোহরাওয়ার্দী উদ্যানে মিছিল নিয়ে ঢুকছেন বিএনপি ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। জনসভায় দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নামে মামলা প্রত্যাহার দাবির প্ল্যাকার্ড-ব্যানার-ফেস্টুন বেশি শোভা পাচ্ছেে।  

দুই দফা পেছানোর পর রোববার (৩০ সেপ্টেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করছে বিএনপি। এতে প্রধান অতিথির বক্তব্য দেবেন দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। সভাপতিত্ব করবেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের কেন্দ্রীয় নেতাসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারাও এতে বক্তব্য দেবেন।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, সেপ্টেম্বর  ৩০, ২০১৮
টিএম/এইচএ/

** বিএনপির জনসভায় চলছে সাংস্কৃতিক পর্ব 
** জামায়াত-শিবিরের উপস্থিতি নেই, স্বস্তি বিএনপির জনসভায়
** সোহরাওয়ার্দীতে অাসতে শুরু করেছেন বিএনপি নেতাকর্মীরা
** 
সোহরাওয়ার্দীতে শক্তি-সামর্থ্যের জানান দিতে চায় বিএনপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।