ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

বিএনপি

আওয়ামী লীগ ত্রাসের রাজত্ব কায়েম করেছে: ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৭ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৮
আওয়ামী লীগ ত্রাসের রাজত্ব কায়েম করেছে: ফখরুল মির্জা ফখরুল ইসলাম আলমগীর

ঢাকা: একদিকে দুর্নীতি-দুঃশাসন অন্যদিকে বিরোধী নেতা-কর্মীদের বিরুদ্ধে অসত্য মামলা দিয়ে, গ্রেফতার করে নির্যাতন-নিপীড়নের মাধ্যমে দেশব্যাপী আওয়ামী লীগ ত্রাসের রাজত্ব কায়েম করেছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (০২ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ অভিযোগ করেন তিনি।

নোয়াখালী জেলা জাতীয়তাবাদী ছাত্রদলের সাধারণ সম্পাদক আবু হাসান মো.
নোমানকে গ্রেফতারের ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিএনপি মহাসিচব বলেন, বিরোধী দলীয় নেতা-কর্মীদের গ্রেফতারের মাধ্যমে হেনস্তা করার কূটকৌশল এখন প্রকট আকার ধারণ করেছে।

বর্তমান ভোটারবিহীন সরকার জনগণের গণতান্ত্রিক অধিকারগুলোকে পাত্তা না দিয়ে সম্পূর্ণ গায়ের জোরে রাষ্ট্রীয় ক্ষমতা দখল করার পর থেকে বিরোধী নেতা-কর্মীদের ওপর অবর্ণনীয় নির্যাতন নিপীড়ন অব্যাহত রেখেছে।  

বিবৃতিতে মির্জা ফখরুল আরো বলেন, আইন-শৃঙ্খলা বাহিনী দিয়ে গ্রেফতার
বাণিজ্য এখন নিয়মে পরিণত হয়েছে। বিরোধী দলীয় নেতা-কর্মীদের রাজনৈতিকভাবে পর্যুদস্ত করতেই বানোয়াট মামলা দায়েরের হিড়িকে দেশবাসী সর্বদা আতঙ্কগ্রস্ত। নোয়াখালী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক নোমানকে গ্রেফতারের ঘটনা বর্তমান শাসকগোষ্ঠী কর্তৃক চলমান হিংসাশ্রয়ী রাজনীতির আরো একটি উদাহরণ।  

নোয়াখালী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আবু হাসান মো. নোমানকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ভাইস চেয়ারম্যান মো. বরকত উল্লাহ বুলু, মো. শাহজাহান, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদীন ফারুক ও যুগ্ম মহাসচিব ব্যারিস্টার এম মাহবুব উদ্দিন খোকন।

নেতৃবৃন্দ অবিলম্বে আবু হাসান মো. নোমানের বিরুদ্ধে দায়েরকৃত অসত্য মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৮
টিএম/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।