ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

বিএনপি

‘‌সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না, তারা প্রতিভূ মাত্র’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৮
‘‌সরকার জনগণের প্রতিনিধিত্ব করে না, তারা প্রতিভূ মাত্র’

ঢাকা: ভারতের ক্ষমতাসীন বিজেপির প্রভাবশালী নেতা ও রাজ্যসভার সদস্য সুব্রামানিয়াম স্বামী বাংলাদেশে সংখ্যালঘু নির্যাতনের অভিযোগ তুলে এটি বন্ধ না হলে বাংলাদেশ দখল ও এদেশে দিল্লির শাসন প্রতিষ্ঠার হুমকি দিয়েছেন- দাবি করে এর নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। তিনি বলেছেন, এটা ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকারের নতজানু পররাষ্ট্রনীতির পরিচায়ক নয়। সার্বভৌম বাংলাদেশের মর্যাদা ও স্বাতন্ত্র্য রক্ষায় সরকারের সীমাহীন ব্যর্থতার নগ্ন প্রকাশ। 

রোববার (৭ অক্টোবর) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে রিজভী এ কথা বলেন। এসময় তার সঙ্গে ছিলেন দলের কেন্দ্রীয় কয়েকজন নেতাও।

রিজভী অাহমেদ বলেন, শেখ হাসিনার প্রতি ভারতের সমর্থন রয়েছে বলায় সুব্রামানিয়াম স্বামীর প্রতি কৃতজ্ঞ হয়ে সরকার বাংলাদেশে ভারতের হামলা চালানো ও বাংলাদেশকে দখল করে নেওয়ার মতো বাংলাদেশের স্বাধীন অস্তিত্ব ও সার্বভৌমত্ব বিরোধী মারাত্মক হুমকিকে আমলে নেয়নি। এটা অামলে না নিয়ে দেশের চেয়ে নিজেদের স্বার্থকে অধিক গুরুত্ব দেওয়ায় পুনরায় প্রমাণিত হয়েছে, বর্তমান সরকার দেশের জনগণের প্রতিনিধিত্ব করে না, তারা অন্য কারো প্রতিভূ হিসাবে দেশ শাসন করে মাত্র। এই সরকারের কাছে ক্ষমতাই সবকিছু, দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব কিংবা মর্যাদার কোনো গুরুত্ব নেই।

বিএনপি সব নাগরিকের সংবিধান স্বীকৃত সমান অধিকারে বিশ্বাসী ও ধর্ম-বর্ণ নির্বিশেষে সবার স্ব স্ব ধর্ম পালনের অধিকারের প্রতি শ্রদ্ধাশীল উল্লেখ করে রিজভী বলেন, একটি গণতান্ত্রিক দল হিসাবে সুব্রামানিয়াম স্বামীর অভিযোগের যথার্থতা থাকলে সে বিষয়ে কার্যকর প্রতিকারের ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাই।  

বাংলাদেশের স্বাধীনসত্তা ও সার্বভৌমত্বের বিরুদ্ধে তার প্রকাশ্য হুমকিকে অপ্রত্যাশিত, অকূটনৈতিক ও আগ্রাসী মন্তব্য করে  সরকারের ‘ক্ষমাহীন নীরবতারও’ তীব্র প্রতিবাদ ও নিন্দা জানান রিজভী অাহমেদ।

বাংলাদেশ সময়: ১২৫৬ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৮
টিএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।