ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

বিএনপি

জাতীয় ঐক্যই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের উপায়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩১ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৮
জাতীয় ঐক্যই বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের উপায়

ঢাকা: জাতীয় প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, জাতীয় ঐক্যই স্বাধীনতা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের উপায়।

সোমবার (০৮ অক্টোবর) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবে ভাষাসৈনিক আব্দুল মতিনের (ভাষা মতিন) চতুর্থ মৃত্যুবার্ষিকী স্মরণে বাংলাদেশ গণসংস্কৃতি দল আয়োজিত নাগরিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।  

ড. কামাল বলেন, স্বপ্নের বাংলাদেশ, এখানে আমরা যে ভবিষ্যৎ স্বপ্ন দেখি, সেটা করার জন্যই কিন্তু আমাদের ঐক্যের প্রয়োজন আছে।

জাতীয় ঐক্যের মধ্য দিয়ে সেই অর্থপূর্ণ ঐক্য হবে।

দেশে বর্তমানে ক্রান্তিকাল চলছে মন্তব্য করে সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, দেশ এখন গণতন্ত্রহারা। গণতন্ত্র বাকশালীদের বাক্সে বন্দি। গুম, খুন, ব্যাংক লুট এমন কোনো কাজ নেই যা দেশে হচ্ছে না।

স্মরণ সভায় ভাষাসৈনিক আব্দুল মতিনের স্ত্রী গুলবদন নেসা ভাষা মতিনদের মতো মানুষদের প্রতি বছর স্মরণ করে তরুণ প্রজন্মের কাছে রাষ্ট্রভাষার সঠিক ইতিহাস তুলে ধরার আহ্বান জানান।

বাসদের প্রতিষ্ঠাতা সভাপতি শামস আল-মামুনের সভাপতিত্বে বক্তব্য রাখেন ডাকসুর সাবেক ভিপি আমানুল্লাহ আমান ও ভাষা মতিনের স্ত্রী গুলবদন নেসা প্রমুখ।

আলোচনা শেষে প্রধান অতিথিসহ অন্য অতিথিরা বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজক সংগঠনের একটি পোস্টার উন্মোচন করেন।

বাংলাদশে সময়: ০১২৫ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৮
টিএম/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।