ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

বিএনপি

শিগগিরই কর্মসূচি ঘোষণা করবে বিএনপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, অক্টোবর ৯, ২০১৮
শিগগিরই কর্মসূচি ঘোষণা করবে বিএনপি সংবাদ সম্মেলন

ঢাকা: অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে বিএনপি-যুক্তফ্রন্ট-জাতীয় ঐক্য প্রক্রিয়া ঐক্যমতে পৌঁছেছে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

সোমবার (০৮ অক্টোবর) রাত পৌনে ১২টার দিকে রাজধানীর উত্তরায় জাসদ সভাপতি আ স ম আব্দুর রবের বাসায় বৈঠক চলাকালে সাংবাদিকদের তিনি একথা বলেন। এর আগে রাত ৯টায় বৈঠকটি শুরু হয়।

মওদুদ আহমদ বলেন, ‌আমরা অনেক বিষয় নিয়ে আলোচনা করেছি। তবে এখন সব বিষয় বলা যাবে না। তবে বিএনপি-যুক্তফ্রন্ট-জাতীয় ঐক্য প্রক্রিয়া খুব শিগগিরই লক্ষ্য ও কর্মসূচি ঘোষণা করবে।

বৈঠক সূত্রে জানা গেছে, ১১ অক্টোবর গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের বেইলি রোডের বাসায় আরেকটি বৈঠক করবে বিএনপি, যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়া। কামাল হোসেনের সঙ্গে বৈঠকের পর চূড়ান্ত কর্মসূচি ঘোষণা করা হবে। ইতোমধ্যে কর্মসূচির একটি গ্রাফ তৈরি করা হয়েছে।

সূত্র জানায়, তিন দলীয় জোটের নাম কি হবে, সে বিষয়েও আলোচনা হয়েছে। তবে এ ব্যাপারে এখনও চূড়ান্ত কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি।

বৈঠকে বিএনপির পক্ষে উপস্থিত ছিলেন মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, জাতীয় ঐক্য প্রক্রিয়ার মোস্তফা মহসীন মন্টু, আ ব ম মোস্তফা আমীন, সুলতান মোহাম্মদ মনসুর, যুক্তফ্রন্টের পক্ষে উপস্থিত ছিলেন জেএসডির আ স ম আব্দুর রব, মেজর (অব) মান্নান, আব্দুল মালেক রতন, এসএম আকরাম, শহীদুল্লাহ কায়সার, তানিয়া রব ও ডা. জাফরুল্লাহ চৌধুরী প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৫০৫ ঘণ্টা, অক্টোবর ০৯, ২০১৮
টিএম/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।