ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

বিএনপি

সিংড়ায় বিস্ফোরক মামলায় বিএনপি নেতা কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১২ ঘণ্টা, নভেম্বর ১, ২০১৮
সিংড়ায় বিস্ফোরক মামলায় বিএনপি নেতা কারাগারে

নাটোর: নাটোরের সিংড়া উপজেলার একটি বিস্ফোরক মামলায় উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম-সম্পাদক ও কলম ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইব্রাহিম খলিল ফটিককে জেলা কারাগারে পাঠিয়েছে পুলিশ।

বুধবার (৩১ অক্টোবর) বিকেলে তাকে আদালতের মাধ্যমে জেলা কারাগারে পাঠানো হয়। এরআগে মঙ্গলবার (৩০ অক্টোবর) দুপুরে সিংড়া বাসস্ট্যান্ড এলাকা থেকে তাকে আটক করে পুলিশ।

সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম বাংলানিউজকে বলেন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকের সভাস্থল থেকে দু’টি হাতবোমা উদ্ধারের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় বিএনপি নেতা ফটিককে আটক করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।  

তিনি বলেন, কলম ডিগ্রি কলেজ মাঠে ফুটবল খেলাকে কেন্দ্র করে গত ১ অক্টোবর বিকেলে চামারীর ইউপি সদস্য আরিফ ও আলালের নেতৃত্বে কলম ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য শফিকুল ইসলামকে মারপিট করা হয়। তারা শফিকের পা ও দু’টি দাঁত ভেঙে দেয়। খবর পেয়ে পরে পুলিশ তাকে উদ্ধার করে। এ ঘটনায় জড়িত সন্দেহে উপজেলার চামারী ইউনিয়নের সামারকোল গ্রামের মহাতাবের ছেলে ও আরিফ মেম্বারের সহযোগী সজিবকে (২০) আটক করা হয়। পরে রাতে তার জবানবন্দী নিয়ে অভিযান চালিয়ে ২ অক্টোবর রাতে কলম ডিগ্রি কলেজ মাঠের পাশ থেকে মাটিতে পুতে রাখা দু’টি হাতবোমা উদ্ধার করে পুলিশ।

প্রতিমন্ত্রী পলকের সফরসূচি অনুযায়ী ৩ অক্টোবর সকালে কলম ডিগ্রি কলেজে চারতলা বিশিষ্ট আইসিটি ভবন উদ্বোধনের প্রোগ্রাম দেওয়া ছিল বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

পুলিশ সূত্রে জানা যায়, হাতবোমা উদ্ধারের ঘটনায় ৩ অক্টোবর সিংড়া থানার উপ-পরিদর্শক (এসআই) আনহার হোসেন বাদী হয়ে বিশৃঙ্খলা ও নাশকতার অভিযোগ এনে ইউপি সদস্য আরিফকে প্রধান আসামি করে অজ্ঞাতনামা ২০ থেকে ২৫ জনের বিরুদ্ধে বিস্ফোরক উপাদানাবলী আইনে একটি মামলা দায়ের করেন। এ মামলায় ইব্রাহিম খলিল ফটিককে আটক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০১৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৮
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।