ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

বিএনপি

র‌্যাবের টাকা উদ্ধারের ঘটনা নাটক: রিজভী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৮
র‌্যাবের টাকা উদ্ধারের ঘটনা নাটক: রিজভী সংবাদ সম্মেলনে রুহুল কবির রিজভী, ছবি: বাংলানিউজ

ঢাকা: র‍্যাবের মহাপরিচালক দুবাই থেকে আসা টাকার মনগড়া ‘কুৎসামূলক’ কাহিনী রচনা করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, টাকা উদ্ধারের এই ঘটনা, আগের মতোই সাজানো নাটক।

বুধবার (২৬ ডিসেম্বর) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, মানুষের কাছে বিশ্বাসযোগ্য করার জন্য আওয়ামী নেতারা এই বানোয়াট কাহিনী নিজেরা প্রচার না করে‌ র‌্যাবের মহাপরিচালকের মুখ দিয়ে বলাচ্ছেন। সরকার রাষ্ট্রের বিভিন্ন বাহিনীকে শত শত কোটি টাকা দিয়ে এ রকম কল্পকাহিনী বানিয়ে বাজারজাত করার জন্য বায়োস্কোপ তৈরি করে রেখেছে। যার সঙ্গে সত্যের কোনো লেশমাত্র নেই। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নাম ও র‌্যাবের অভিযানে ধানের শীষের প্রার্থী মিয়া নুরউদ্দিন অপুকে জড়িয়ে যে কাল্পনিক কাহিনী রচিত হয়েছে, তা বুঝতে আর কারও বাকি নেই। আপনাদের নিশ্চয়ই মনে আছে- সাবেক সেনাপ্রধান জেনারেল মঈনউদ্দিন আহমেদ বলেছিলেন, তারেক রহমান না-কি বিদ্যুৎ খাত থেকে ২০ হাজার কোটি টাকা লোপাট করেছেন। অথচ জানা গেলো পাঁচ বছরে বিদ্যুৎ খাতে বাজেটই ছিল ১৩ হাজার কোটি টাকা।

তিনি আরও বলেন, রাষ্ট্রীয় কোষাগার থেকে ৮০০ কোটি টাকা লুট হয়ে গেলো, ব্যাংকের ভল্টের স্বর্ণ তামা হয়ে গেলো, লাখ লাখ টন কয়লা গিলে ফেলা হলো, সাগর-রুনী হত্যার তদন্ত র‍্যাব শেষ করতে পারলো না। লুট হওয়া টাকা, কয়লা ও সোনা উদ্ধার করতে পারলো না। সাগর-রুনীর হত্যাকারীদের ধরতে পারলো না কেন? ডিজি সাহেব এই প্রশ্নগুলোর উত্তর দেবেন কি? যারা লাখ লাখ কোটি টাকা পাচার করে বিদেশে সেকেন্ড হোম ও বেগম পল্লী বানাচ্ছেন, তারা ধরাছোঁয়ার বাইরে কেনো? আর প্রতিনিয়ত হামলা-মামলায় ক্ষতবিক্ষত বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে অপপ্রচারের বীরত্ব দেখাচ্ছেন র‌্যাবের কিছু কর্মকর্তা।

রিজভী অভিযোগ করেন, সরকারের একতরফা নির্বাচনের পরিকল্পনা অনেকদিন আগের। সেজন্য সরকারের অঙ্কিত মানচিত্র অনুযায়ী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে কারাগারে আটকে রাখা হয়েছে। এই তীব্র শীতে একটি জরাজীর্ণ কক্ষে তাকে জীবন অতিবাহিত করতে হচ্ছে।

তিনি এও বলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও বিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী হাবিবুর রহমান হাবিব আওয়ামী সন্ত্রাসীদের ছুরিকাঘাতে গুরুতর আহত হয়ে মুমূর্ষু অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন।

বাংলাদেশ সময়: ১৩৪২ ঘণ্টা, ডিসেম্বর ২৬, ২০১৮
এমএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।