ঢাকা, সোমবার, ২ কার্তিক ১৪২৮, ১৮ অক্টোবর ২০২১, ১০ রবিউল আউয়াল ১৪৪৩

বিএনপি

দুস্থদের খাবার-সুরক্ষা সামগ্রী দিলেন ইশরাক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, এপ্রিল ২, ২০২০
দুস্থদের খাবার-সুরক্ষা সামগ্রী দিলেন ইশরাক

ঢাকা: করোনা সংক্রমণ রোধে সরকারি নির্দেশনা মেনে অনেকেই ঘরে অবস্থান করছেন। এমতাবস্থায় কর্মহীন হয়ে পড়েছেন দিনমজুর, শ্রমিক, রিকশাচলকসহ দুস্থ ও অসহায় পরিবারের সদস্যরা। এসব অসহায় ও দুস্থদের মধ্যে নিয়মিত ত্রাণ সামগ্রী বিতরণের অংশ হিসেবে রাজধানীর তিনটি এলাকায় খাবার ও সুরক্ষা সামগ্রী বিতরণ করেছেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

বৃহস্পতিবার (২ এপ্রিল) বিকেলে রাজধানীর টিপু সুলতান রোড এলাকায় ঘুরে ঘুরে সেখানকার অসহায় প্রায় ১২০০ পরিবারের হাতে তুলে দেন প্রয়োজনীয় খাবার ও সুরক্ষা সামগ্রী। প্রত্যেকের হাতে কমপক্ষে ৫ থেকে সাতদিনের জন্য খাবার সামগ্রী দেওয়া হচ্ছে বলে জানানো হয় তার ভেরিফাইয়েড ফেসবুক পেজের মাধ্যমে।

এর আগে ঢাকা দক্ষিণ সিটির ৩৮ নম্বর ওয়ার্ডের বিভিন্ন এলাকায় ত্রাণ বিতরণ করেন তিনি। এরপর ত্রাণ দেন রাজধানীর বলধা গার্ডেন এলাকায় সুইপার কলোনিতে। এসময় সে এলাকার বিএনপির সভাপতি লিয়াকত আলিকে সঙ্গে নিয়ে কলোনির প্রায় ৬৫০ পরিবারের হাতে তুলে দেন প্রয়োজনীয় সামগ্রী। সেখান থেকে যাত্রাবাড়ী এলাকার বিএনপির নেতা নবিউল্লাহ নবিকে সঙ্গে নিয়ে সেই এলাকার কমপক্ষে দেড় হাজার দুস্থ পরিবাবের হাতে তুলে দেন প্রয়োজনীয় খাবার ও সুরক্ষা সামগ্রী।

নগরীর প্রত্যেকটা ওয়ার্ডের দুস্থদের জন্য পর্যায়ক্রমে এ কার্যক্রম অব্যাহত থাকার ঘোষণা অনুযায়ী তার এ কার্যক্রম চলছে বলেও উল্লেখ করেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।

বিতরণ করা ত্রাণের মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, মুড়ি, টোস্ট বিস্কুট, সাবান, স্যাভলন, মাস্ক ও হ্যান্ড গ্লাভস। আর এ ব্যবস্থাপনা চলছে তার প্রয়াত বাবা ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা স্মৃতি সংসদের উদ্যোগে।

যতদিন পর্যন্ত করোনা পরিস্থিতি না স্বাভাবিক অবস্থা ফিরে আসে ততদিন পর্যন্ত এ কার্যক্রম অব্যাহত থাকবে উল্লেখ করে তিনি নগরবাসীকে করোনা মোকাবিলায় ভয় না পেয়ে আরও সচেতন হওয়ার আহ্বান জানিয়েছেন। সেইসঙ্গে পরিস্থিতি মোকাবিলায় সারাদেশের বিত্তবানকে দুস্থ-অসহায়দের পাশে দাঁড়ানোর আহ্বান জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২০
এমএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa