ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪৩০, ১৯ মার্চ ২০২৪, ০৮ রমজান ১৪৪৫

বিএনপি

একদিকে প্রাকৃতিক বিপর্যয় অন্যদিকে রাজনৈতিক মহামারি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
একদিকে প্রাকৃতিক বিপর্যয় অন্যদিকে রাজনৈতিক মহামারি কথা বলছেন রুহুল কবির রিজভী।

ঢাকা: দেশে একদিকে প্রাকৃতিক বিপর্যয় অন্যদিকে রাজনৈতিক মহামারি চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, কথা বলা যায় না অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করা যায় না।

কথা বললেই মিথ্যা মামলা দিয়ে দেবে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে। এমন পরিস্থিতিতে দেশ চলতে পারে না।

শনিবার (১৯ ডিসেম্বর) দুপুরে রাজধানীর গার্ডেন রোড এলাকায় ২৬ নম্বর ওয়ার্ডে স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের নেতা আজিজুর রহমান মুসাব্বিরের উদ্যোগে দুস্থ ও অসহায়দের শীতবস্ত্র বিতরণকালে তিনি এসব কথা বলেন।

নেতাকর্মীদের উদ্দেশ্যে রিজভী বলেন, জনগণের পাশে থেকে আমাদেরকে আরও প্রতিরোধ গড়ে তুলতে হবে। প্রতিরোধ গড়ে তুলতে না পারলে কারো কোনো জীবনের নিরাপত্তা নেই। কারো সন্তানের কোনো নিরাপত্তা নেই। যেকোনো সময় যে কেউ গুম হতে পারে, বিচারবহির্ভূত হত্যা হতে পারে। একটা ছেলে মিছিল করলে তাকে পুলিশ গুলি করে হত্যা করবে কেউ কিছুই বলবে না। সীমান্তে আমাদের লোক মারা যায় অথচ আমাদের পররাষ্ট্রমন্ত্রী বলেন আমাদের দেশের দুষ্ট ছেলেরা অস্ত্র নিয়ে যায় বলে বিএসএফ গুলি করে মারে। বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের মানুষকেই ধিক্কার দিচ্ছে অথচ যারা গুলি করে মারে তাদের বিরুদ্ধে প্রতিবাদ করতে পারে না। এই নতজানু সরকার ক্ষমতায় থাকলে আমাদের স্বাধীনতা থাকবে না সার্বভৌমত্ব থাকবে না আমরা মাথা উঁচু করে দাঁড়াতে পারবো না।

বিএনপির এই শীর্ষনেতা বলেন, আমরা অত্যন্ত দুঃসময় পার করছি। কঠিন দুঃসময়। কথা বলা যায় না। কোনো সমাবেশ করা যায় না কোনো মিটিং করা যায় না।

রিজভী বলেন, করোনা ভাইরাসে গোটা জাতি থর থর করে কাঁপছে। হাসপাতালে সিট নেই, অক্সিজেন নেই। আইসিইউতে বেড নেই। মফস্বলে আরো ভয়ঙ্কর অবস্থা। কারো যদি করোনা সন্দেহ হয় সেটি টেস্ট করে রেজাল্ট বের করতে সময় লাগে ৪৮ ঘণ্টা। এর মধ্যে রোগীর অবস্থা খারাপ হয়ে যায়। রোগীর জন্য যে প্রয়োজনীয় চিকিৎসা দরকার ওষুধ দরকার সেটার কোনো ব্যবস্থা নেই। আজকে ঢাকা শহরের কোনো হাসপাতালে আইসিইউ বেড নেই।

শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক হলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, ঢাকা মহানগর উত্তর বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান আনোয়ার, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াছিন আলী, কেন্দ্রীয় নেতা আজিজুর রহমান মুসাব্বির প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২০
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।