ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

বইমেলা

‘একুশ’ ও ‘বাংলাভাষার সাতনদী’র মোড়ক উন্মোচন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৪
‘একুশ’ ও ‘বাংলাভাষার সাতনদী’র মোড়ক উন্মোচন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাতক্ষীরা: সাতক্ষীরায় মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সব্যসাচী কবিতা সংসদের কবিতা সংকলন ‘একুশ’ ও অরবিন্দু মৃধা রচিত গ্রন্থ ‘বাংলাভাষার সাতনদী’র মোড়ক উন্মোচন করা হয়েছে।

শুক্রবার রাত ৮টার দিকে সাতক্ষীরার শহীদ আব্দুর রাজ্জাক পার্কে নবনির্মিত শহীদ মিনারে অনুষ্ঠিত আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে গ্রন্থ দুটির মোড়ক উন্মোচন করা হয়।



সাতক্ষীরা জেলা প্রশাসন আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- সাতক্ষীরার সদ্য বিদায়ী জেলা প্রশাসক ও শহীদ আব্দুর রাজ্জাক পার্কে নবনির্মিত শহীদ মিনারের উদ্যোক্তা ড. আনোয়ার হোসেন হাওলাদার।

সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা পরিষদ প্রশাসক মুনসুর আহমেদ, সদর উপজেলা চেয়ারম্যান নজরুল ইসলাম, সাতক্ষীরা অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) লস্কার তাজুল ইসলাম, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর লিয়াকত পারভেজ, মুক্তিযোদ্ধা আবু নাসিম ময়না প্রমুখ।

অনুষ্ঠানে বক্তারা মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের তাৎপর্য তুলে ধরে নব নির্মিত শহীদ মিনারকে সাম্প্রদায়িক অপশক্তি রুখতে শক্তির প্রতীক হিসেবে গ্রহণের আহবান জানান।

আলোচনা সভা শেষে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও শিশু একাডেমি আয়োজিত রচনা, আবৃত্তি, চিত্রাংকন, সুন্দর হাতের লেখা ও নৃত্য প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

পরে জেলা সাংস্কৃতিক পরিষদের শিল্পীরা একুশের গান, দেশাত্মবোধক গান, আবৃত্তি ও নৃত্য পরিবেশন করেন।


বাংলাদেশ সময়: ০২০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।