ঢাকা, রবিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯, ২২ মে ২০২২, ২০ শাওয়াল ১৪৪৩

বইমেলা

মনের অবক্ষয় দূর করতে বইয়ের গুরুত্ব অপরিসীম: তথ্যমন্ত্রী

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২০
মনের অবক্ষয় দূর করতে বইয়ের গুরুত্ব অপরিসীম: তথ্যমন্ত্রী উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি: ডি এইচ বাদল

ঢাকা: মনের অবক্ষয় দূর করতে বইয়ের গুরুত্ব অপরিসীম বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।

বুধবার (৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় অমর একুশে গ্রন্থমেলার বাংলা একাডেমি প্রাঙ্গণে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্টল উদ্বোধনের সময় তিনি এ মন্তব্য করেন।  

এ সময় প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে স্টলের উদ্বোধন করেন তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, বই মানুষের মনের অন্ধকার দূর করে। ভালো মানুষ হতেও বইয়ের ভূমিকা অপরিসীম। পৃথিবীর যাবতীয় জ্ঞানের কথা যেন বইয়ের মাঝে লুকিয়ে আছে। তাই জ্ঞানের রাজ্যে প্রবেশ করতে হলে বই পড়তে হবে। নিজেকে জানতে হলে, পৃথিবীকে জানতে হলে বই পড়ার বিকল্প কিছু নেই।

বইমেলা নিয়ে মন্ত্রী বলেন, একুশে বইমেলা বাঙালি জাতিস্বত্তার একটি অবিচ্ছেদ্য অংশ। দেশের ইতিহাস ঐতিহ্যকে বই মেলার মাধ্যমে মানুষ জানতে পারে। এ মেলার মধ্য দিয়েই তৈরি হয় নতুন পাঠক। সাহিত্য চর্চার মাধ্যমে সমৃদ্ধশালী হয় দেশের উন্নয়ন ও অগ্রযাত্রা।

অনুষ্ঠানে একই সঙ্গে ইতি প্রকাশন থেকে প্রকাশিত মাইদুর রহমান রুবেলের 'সারি সারি ভূতের বাড়ি' গ্রন্থের মোড়ক উন্মোচন করেন তথ্যমন্ত্রী। এ সময় অনুষ্ঠানে সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০০৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২০
এইচএমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa