ঢাকা, মঙ্গলবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৪ মে ২০২২, ২২ শাওয়াল ১৪৪৩

বইমেলা

সুবিধাবঞ্চিত শিশুদের বই দেওয়া কর্মসূচি বইমেলায়

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২০
সুবিধাবঞ্চিত শিশুদের বই দেওয়া কর্মসূচি বইমেলায়

গ্রন্থমেলা প্রাঙ্গণ থেকে: সুবিধাবঞ্চিত শিশুদের বইমেলার আনন্দে মাতিয়ে তুলতে বই দেওয়া কর্মসূচি গ্রহণ করেছে বিকাশ। তবে তার সঙ্গে মেলায় আসা পাঠক-দর্শনার্থীরাও অংশ নিতে পারেন এই কর্মসূচিতে।

বৃহস্পতিবার (০৬ ফেব্রুয়ারি) বইমেলার সোহরাওয়ার্দী প্রাঙ্গণে বই সংগ্রহ কেন্দ্র এবং বিকাশের স্টল ঘুরে জানা যায়, বিকাশের সঙ্গে মেলায় আসা পাঠক-দর্শনার্থীরাও অংশ নিতে পারেন এই বই দেওয়া কর্মসূচিতে। এ জন্য মেলা প্রাঙ্গণেই রয়েছে বই উপহার দেওয়ার ব্যবস্থাও।

এ বিষয়ে বিকাশের পক্ষ থেকে মো. সাইদুল ইসলাম (সুপারভাইজার) বাংলানিউজকে বলেন, বই সংগ্রহ কেন্দ্রে এসে জমা দিতে পারবেন তার পছন্দ অনুসারে নতুন বা পুরনো বই। সেগুলো তুলে দেওয়া হবে সুবিধাবঞ্চিত শিশুদের হাতে। একইসঙ্গে যারা বই উপহার দেবেন, তাদের উপহার দেওয়া হবে ফ্রেমসহ বই উপহার দেওয়ার ছবি।

এ দিন বিকেলে বই সংগ্রহ কেন্দ্রে সুবিধাবঞ্চিত শিশুদের জন্য বই উপহার দেন বিএনসিসি ক্যাডেট চন্দ্রিমা হালদার, হৃদয় আহমেদ, তুনাজ্জিনা মীর তরী এবং মেহেদী হাসান। এসময় বাংলানিউজের সঙ্গে কথা হয় বিএএফ শাহীন কলেজ এবং বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের এই শিক্ষার্থীদের সঙ্গে।
বইমেলায় বিকাশের স্টল, ছবি: ডিএইচ বাদলতারা বলেন, সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে বই পড়ার অভ্যাস গড়ে তুলতে এই কার্যক্রমটা অসাধারণ। আমরা যদি শিশুদের নতুন বই কিনে দেই, তাহলে বইয়ের প্রতি শিশুদের আগ্রহ আরও বাড়বে। সেই ভাবনাটা থেকেই তাদের উদ্দেশে বই উপহার দেওয়া।

বিকাশ সূত্রে জানা যায়, দেশের বিভিন্ন প্রাথমিক বিদ্যালয় এবং স্থানীয় লাইব্রেরি, মসজিদসহ বিভিন্ন প্রতিষ্ঠানে পাঁচ হাজার বই দেবে বিকাশ। সে লক্ষ্যকে আরও বড় করতে পাঠকদের এই কার্যক্রমের মাধ্যমে যুক্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২০
এইচএমএস/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa