ঢাকা, মঙ্গলবার, ১০ কার্তিক ১৪২৮, ২৬ অক্টোবর ২০২১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

বইমেলা

খুলনায় ২৫ দিনব্যাপী বইমেলা শুরু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৪ ঘণ্টা, মার্চ ১৯, ২০২১
খুলনায় ২৫ দিনব্যাপী বইমেলা শুরু

খুলনা: ‘মুজিববর্ষের অঙ্গীকার, ঘরে ঘরে গ্রন্থাগার’ এ প্রতিপাদ্য নিয়ে খুলনায় শুরু হয়েছে একুশে বইমেলা। শুক্রবার (১৯ মার্চ) বিকেল ৫টার দিকে খুলনার বয়রাস্থ বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার প্রাঙ্গণে মেলার উদ্বোধন করেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

সিটি মেয়র বলেন, একুশের পথ ধরেই বাংলাদেশের স্বাধীনতা এসেছে। খুলনার বইপ্রেমী মানুষ বইমেলার জন্য অপেক্ষা করে। করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে এবারের বইমেলা দেরিতে হচ্ছে। পাঠকের চাহিদার কারণে বইমেলার স্টল সংখ্যা বেড়েছে। মেলা থেকে বঙ্গবন্ধু ও স্বাধীনতা বিষয়ক বই পাঠের মাধ্যমে মানুষ ইতিহাস সম্পর্কে সচেতন হবে।

খুলনার জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- খুলনা মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার সরদার রকিবুল ইসলাম, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারুনুর রশীদ, খুলনা জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. ইকবাল হোসেন, শিক্ষাবিদ প্রফেসর মো. জাফর ইমাম, অ্যাডভোকেট মো. এনায়েত আলী, খুলনা রবি আজিয়াটা লিমিটেডের হেড অব পাবলিক অ্যাফেয়ার অ্যান্ড সাসটেইনেবিলিটি শরীফ শাহ জামাল রাজ এবং বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির খুলনা জেলা শাখার সভাপতি মো. আলমগীর। স্বাগত জানান বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের উপ-পরিচালক ড. মো. আহসান উল্যাহ।

বইমেলা আগামী ১৯ মার্চ থেকে শুরু হয়ে ৬ এপ্রিল পর্যন্ত প্রতিদিন বিকেল সাড়ে ৩টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। মেলায় স্টল রয়েছে ৯৫টি। খুলনা জেলা প্রশাসনের উদ্যোগে বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের ব্যবস্থাপনায় এ বইমেলা অনুষ্ঠিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, মার্চ ১৯, ২০২১
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa