ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

বইমেলা

ছুটির পর সুনসান মেলা

ফিচার রিপোর্টার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, মার্চ ২১, ২০২১
ছুটির পর সুনসান মেলা ছবি: বাদল

বইমেলা থেকে: পাঠক খরা কাটিয়ে ছুটির দুই দিন মোটামুটি সরগরম ছিল অমর একুশে গ্রন্থমেলা। তবে সপ্তাহের প্রথম কর্মদিবসের বিকেল পর্যন্ত পাঠক-দর্শনার্থী খুবই কম মেলা প্রাঙ্গণে।

বিক্রিও নেই বললেই চলে। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধ থাকায় বিকেলে জমছে না মেলা।

রোববার (২১ মার্চ) বিকেলে মেলায় গিয়ে দেখা যায়  অধিকাংশ স্টলে পাঠকের ভিড় নেই, বিক্রিও কম। তবে সন্ধ্যায় লোকজন বাড়বে বলে আশা করছেন অনেকেই।

এদিন প্রিয় লেখকের বই খুঁজতে ব্যস্ত দেখা গেছে অনেককে। তবে পাঠকদের সবচেয়ে বেশি ব্যস্ততা ছিল বিভিন্ন প্রকাশনা সংস্থার ক্যাটালগ সংগ্রহের দিকে। কেউবা পত্রিকার পাতায় বিজ্ঞাপন দেখে সংগ্রহ করছেন নতুন বই।

বিকেলে পাঞ্জেরি প্রকাশনের সামনে কথা হয় পাঠক শরিফা বুলবুলের সঙ্গে। তিনি বলেন, ছুটির দিনে ভিড় হয় ভেবে আগের দু’দিন মেলায় আসা হয়নি। তাই আজ একটু দ্রুতই মেলায় চলে আসা। যদিও মেলা মাত্র শুরু, তবুও ইচ্ছা আছে দু’একটা নতুন বই কেনা এবং ক্যাটালগ সংগ্রহ।

এদিকে প্রকাশক ও বিক্রয়কর্মীরাও জানান, গত দু’দিনের তুলনায় আজ লোকসমাগম কম। তবে কয়েকদিনের তুলনায় এখন প্রথম প্রহরে যারা আসছেন, তারা প্রায় সবাই কমবেশি বই কিনছেন।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, মার্চ ২১, ২০২১
এইচএমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa