ঢাকা, সোমবার, ৯ কার্তিক ১৪২৮, ২৫ অক্টোবর ২০২১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

বইমেলা

নারীর সংগ্রামী জীবনের উপন্যাস ‘তুমি আছো কবিতা নেই’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫২৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
নারীর সংগ্রামী জীবনের উপন্যাস ‘তুমি আছো কবিতা নেই’

ঢাকা: অমর একুশে বইমেলায় প্রকাশিত হয়েছে কথাসাহিত্যিক জয়শ্রী দাসের উপন্যাস ‘তুমি আছো কবিতা নেই’। এর আগে লেখকের অন্যান্য উপন্যাসগুলো পাঠকমহলে সাড়া ফেলেছে।

উপন্যাসটি সম্পর্কে লেখক বলেন, এই উপন্যাসের মাধ্যমে সমাজে নারীর সংগ্রামী জীবনের বাস্তব চিত্র তুলে ধরা হয়েছে। বিশেষ করে একটি কিশোরী চরিত্রের মাধ্যমে সময়কে বিশ্লেষণ করা হয়েছে বিভিন্ন আঙ্গিকে। মূল চরিত্রের সংগ্রামী জীবনের স্বপ্ন, প্রেম, জীবনযাপন, এবং অপূর্ণতা নিয়েই এগিয়েছে কাহিনী।

লেখক জানান, সমাজ বাস্তবতার সঙ্গে সঙ্গে নিজ পরিবারের লোভ, বিশ্বাস ঘাতকতা আর অলৌকিকতার মাধ্যমে একটি বার্তা দেওয়া হয়েছে সমাজে। তুলে ধরা হয়েছে সমাজে নারীর সংগ্রামী জীবনের বাস্তব চিত্র। যা যে কোনো পাঠককে একটি সুন্দর সময়ের মধ্যে দিয়ে বয়ে নিয়ে যেতে পারে।

‘তুমি আছো কবিতা নেই’ উপন্যাসটি প্রকাশ করেছে সিঁড়ি প্রকাশন। শুভেচ্ছা মূল্য নির্ধারণ করা হয়েছে ২০০ টাকা। বইটির প্রচ্ছদ করেছেন নিয়াজ চৌধুরী তুলি। আর এটি পাওয়া যাবে মেলার ৪৬৫ নম্বর স্টলে।

বাংলাদেশ সময়: ০৫২৭ ঘণ্টা, মার্চ ৩১, ২০২১
এইচএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa