ঢাকা, বুধবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

বইমেলা

খুলনায় শেষ হয়েছে একুশে বইমেলা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৫ ঘণ্টা, মার্চ ২২, ২০২২
খুলনায় শেষ হয়েছে একুশে বইমেলা

খুলনা: খুলনায় একুশে বইমেলার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২২ মার্চ) বিকেলে খুলনার বয়রায় বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার চত্বরে এই আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

এ বছর মেলায় প্রায় এক কোটি ২৫ লাখ টাকার বই বিক্রি হয়েছে বলে জানিয়েছেন আয়োজক কমিটি।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিটি মেয়র বলেন, বইমেলা হলো আমাদের প্রাণের মেলা। বই পড়লে জ্ঞান অর্জন ও জ্ঞানের  পরিধি বাড়ে। বই জাতির মননকে আলোকিত করে। নতুন প্রজন্মকে গড়ে ওঠার সুযোগ করে দেয়। সবকিছু মিলে বইমেলা বাঙালির জীবনে একটি অসাধারণ দিক। আগামীতে নতুন নতুন বই প্রকাশের জন্য প্রকাশকদের প্রতি অনুরোধ জানান তিনি।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারনুর রশীদ, খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মো. শহিদুল ইসলাম, কেএমপির উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোল্ল্যা জাহাঙ্গীর হোসেন, রবি আজিয়াটা লি. এর আঞ্চলিক ব্যবস্থাপক মো. তামিম হাসান এবং জেলা পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সভাপতি মো. আলমগীর হোসেন। খুলনার জেলা প্রশাসক মো. মনিরুজ্জামানের সভাপতিত্বে এতে স্বাগত জানান বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের উপ-পরিচালক ড. মো. আহছান উল্যাহ।

অনুষ্ঠান শেষে মেয়র স্টল প্রতিনিধিদের মাঝে ক্রেস্ট ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ২২ মার্চ, ২০২২
এমআরএম/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa