ঢাকা, বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

বাজেট

অফ হোয়াইট শাড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা

এসএম আব্বাস, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, জুন ৫, ২০১৪
অফ হোয়াইট শাড়িতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধানমন্ত্রী শেখ হাসিনা

সংসদ অধিবেশন থেকে: হাস্যোজ্জল প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অফ হোয়াইট গরদ (সিল্ক উপাদন) শাড়ি পরে বাজেট অধিবেশন কক্ষে প্রবেশ করেন।

পেস্ট কালারের মোটা পাড়ের শাড়ি আর গতানুগতিক ছয়টি স্বর্ণের চিকন চুড়ি ছিল হাতে। যেন মায়ের ভুমিকায় নেতা হাঁটছেন। আর পিছুপিছু হাঁটছেন প্রিয় পোশাক ঘিয়া কালারের পাঞ্জাবির ওপর মুজিব কোট পরা অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। দরকারি কাজে নিরলস একাগ্রতা দু’জনেরই।

অধিবেশন শুরুর কয়েক মুহূর্ত আগে অধিবেশন কক্ষে ঢোকেন প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রী। প্রধানমন্ত্রী ও সংসদ নেতা শেখ হাসিনা নিজ চেয়ারে বসেন। নিজ চেয়ারে বসেন অর্থমন্ত্রী মুহিতও।
 
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বিকেল ৩টা ৩৫ মিনিটে শুরু হয় অধিবেশন। অর্থমন্ত্রী তার বাজেট পেশ শুরু করেন। টেবিল চাপড়ে ‘২০১৪-১৫’ অর্থবছরের প্রস্তাবিত বাজেট সমর্থন জানান রওশন এরশাদের নেতৃত্বাধীন বিরোধী দল।
 
সম্পূর্ণ ডিজিটাল পদ্ধতিতে নিজের জীবনের অষ্টম বাজেট পেশ করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

বাজেট বক্তব্য শুরু করেন অর্থমন্ত্রী। বাজেট বক্তৃতার ‌আগেই জাতীয় সংসদের কেবিনেট কক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিপরিষদের বৈঠকে বাজেট অনুমোদন করা হয়। রাষ্ট্রপতি আবদুল হামিদ অ্যাডভোকেট সংসদে নিজকক্ষে বসে বাজেট উপস্থাপন প্রত্যক্ষ করেন।
 
রাষ্ট্রপতিকে সংসদ ভবনে স্বাগত জানান সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মোহাম্মদ এরশাদ, সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীসহ সিনিয়র সদস্যদের প্রায় সবাই অধিবেশনে অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, জুন ০৫, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa