ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

বাজেট

‘আজকের দিনটি আমার জন্য বিশেষ দিন’

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, জুন ৪, ২০১৫
‘আজকের দিনটি আমার জন্য বিশেষ দিন’

জাতীয় সংসদ ভবন থেকে: জাতীয় সংসদে বাজেট পেশ করার ক্ষেত্রে রেকর্ড করলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। নিজের এই অর্জনকে বিশেষ বলে আখ্যায়িত করলেন অর্থমন্ত্রী।

তিনি বলেন, ‘আজকের দিনটি আমার জন্য বিশেষ দিন’।

বৃহস্পতিবার (০৪ জুন) জাতীয় সংসদে বাজেট বক্তৃতা প্রদানকালে তিনি এ কথা বলেন। বিকেল ৫টা ৪০ মিনিটে আসর নামাজের বিরতি শেষে পুনরায় বাজেট বক্তৃতা শুরুতেই তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, আমি টানা সপ্তমবারের মতো জাতীয় সংসদে বাজেট দিচ্ছি। এটা এদেশে আগে কখনো হয়নি। আর এটা সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর বিশ্বাস ও আস্থার জন্য। এ সময় প্রধানমন্ত্রী হেসে অর্থমন্ত্রীকে অভিনন্দন জানান। একই সঙ্গে  সংসদে উপস্থিত অন্যান্য সংসদ সদস্যরা টেবিল চাপড়িয়ে অভিনন্দন জানান।

প্রসঙ্গত অর্থমন্ত্রী হিসেবে আবুল মাল আবদুল মুহিত সংসদে প্রথম বাজেট পেশ করেন (১৯৮২-৮৩) অর্থ বছরে। সাবেক সামরিক শাসক এইচ এম এরশাদের আমলেই তিনি অর্থমন্ত্রী হিসেবে নিজেকে চেনান। এরশাদেই আমলে মোট দু’টি বাজেট দেন আবুল মাল আবদুল  মুহিত। মহাজোট সরকারের আমলে ২০০৯-১০ অর্থ বছর থেকে টানা পাঁচ অর্থবছরে সংসদে বাজেট দেন তিনি। এবার দশম জাতীয় সংসদ গঠনের পর প্রথম এবং আজ দ্বিতীয়  বাজেট দিতে গিয়ে টানা ৭ বাজেট পেশের রেকর্ড করলেন তিনি।
 
বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, জুন ০৪, ২০১৫
এসকে/এসএম/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।