ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

আরটিভিতে একাধিক পদে চাকরি

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
আরটিভিতে একাধিক পদে চাকরি

ঢাকা: বেসরকারি টেলিভিশন চ্যানেল আরটিভি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি একাধিক পদে লোকবল নিয়োগ দেবে।

আগ্রহীরা সরাসরি বা অনলাইনে আগামী ৩০ এপ্রিলের মধ্যে আবেদন করতে পারবেন।

পদের নাম: সিনিয়র রিপোর্টার।  
আবেদনের যোগ্যতা: ইলেক্ট্রনিক মিডিয়ায় ১০ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। তথ্যানুসন্ধান, গবেষণা ও বিশ্লেষণে দক্ষতা থাকতে হবে। বাংলা শুদ্ধ উচ্চারণের দক্ষতা ও বাচন ভঙ্গিতে বিশেষত্ব থাকতে হবে।

পদের নাম: সহকারী প্রযোজক (বার্তা)।  
আবেদনের যোগ্যতা: গণযোগাযোগ ও সাংবাদিকতা, টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়নে স্নাতক প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। ইলেক্ট্রনিক মিডিয়ায় পাঁচ বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। তথ্যানুসন্ধান, গবেষণা ও বিশ্লেষণে দক্ষতা থাকতে হবে। বাংলা ও ইংরেজি ভাষার বানান ও উচ্চারণবিধি সম্পর্কে জ্ঞান থাকতে হবে। টকশো, ডকুমেন্টরিসহ কারেন্ট অ্যাফেয়ার্স সংশ্লিষ্ট অনুষ্ঠান নির্মাণের অভিজ্ঞতা থাকতে হবে।

পদের নাম: প্রযোজনা নির্বাহী (বার্তা)।  
আবেদনের যোগ্যতা: গণযোগাযোগ ও সাংবাদিকতা, টেলিভিশন ও চলচ্চিত্র অধ্যয়নে স্নাতক প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। বাংলা ও ইংরেজি ভাষার বানান ও উচ্চারণবিধি সম্পর্কে জ্ঞান থাকতে হবে তথ্যানুসন্ধান, গবেষণা, বিশ্লেষণ ও টিভি অনুষ্ঠান নির্মাণ প্রক্রিয়া সম্পর্কে ধারণা থাকতে হবে।

পদের নাম: নিউজরুম এডিটর (ন্যাশনাল ডেস্ক)।  
আবেদনের যোগ্যতা: ইলেক্ট্রনিক মিডিয়ায় তিন বছর অথবা প্রিন্ট-অনলাইন মিডিয়ায় চার বছর কাজের অভিজ্ঞতা। দেশের প্রতিটি জেলা ও অঞ্চলের বৈশিষ্ট্য ও বিশেষত্ব সম্পর্কে জ্ঞান, বাংলা শুদ্ধ উচ্চারণের দক্ষতা ও বাচনভঙ্গিতে বিশেষত্ব থাকতে হবে।

পদের নাম: নিউজরুম এডিটর (টিকার)।  
আবেদনের যোগ্যতা: ইলেক্ট্রনিক মিডিয়ায় দুই বছর অথবা প্রিন্ট-অনলাইন মিডিয়ায় তিন বছর কাজের অভিজ্ঞতা। বাংলা বানানরীতি সম্পর্কে বিস্তৃত জ্ঞান থাকতে হবে। কম্পিউটারে বাংলা ও ইংরেজি দ্রুত লেখায় পারদর্শিতা বাধ্যতামূলক।

পদের নাম: বিজনেস রিপোর্টার।  
আবেদনের যোগ্যতা: সংশ্লিষ্ট বিটে ইলেক্ট্রনিক মিডিয়ায় তিন বছর অথবা প্রিন্ট-অনলাইন মিডিয়ায় চার বছর কাজের অভিজ্ঞতা। দেশীয় ও বৈশ্বিক অর্থনীতি সম্পর্কিত তথ্যানুসন্ধান, গবেষণা ও বিশ্লেষণে দক্ষতা। বাংলা ও ইংরেজি ভাষা শুদ্ধ উচ্চারণের দক্ষতা ও বাচনভঙ্গিতে বিশেষত্ব থাকতে হবে।

পদের নাম: নিউজরুম এডিটর (ইন্টারন্যাশনাল)।  
আবেদনের যোগ্যতা: ইলেক্ট্রনিক মিডিয়ায় তিন বছর অথবা প্রিন্ট-অনলাইন মিডিয়ায় চার বছর কাজের অভিজ্ঞতা। বৈশ্বিক অর্থনীতি, রাজনীতি ও ঘটনাপ্রবাহ সম্পর্কে সম্যক জ্ঞান থাকতে হবে। আন্তর্জাতিক বিভিন্ন উৎস থেকে সংবাদ সংগ্রহ, লেখা, সম্পাদনা, অনুবাদ ও বিশ্লেষণে দক্ষতা থাকতে হবে। বাংলা ও ইংরেজি ভাষা শুদ্ধ উচ্চারণে পারদর্শী ও বাচনভঙ্গিতে বিশেষত্ব থাকতে হবে।

পদের নাম: স্পোর্টস রিপোর্টার।  
আবেদনের যোগ্যতা: ইলেক্ট্রনিক মিডিয়ায় তিন বছর অথবা অনলাইন-প্রিন্ট মিডিয়ায় চার বছর সংশ্লিষ্ট বিটে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। ক্রীড়াবিষয়ক সংবাদ সংগ্রহ, লেখা, সম্পাদনা, অনুবাদ ও বিশ্লেষণে দক্ষতা থাকতে হবে। বাংলা ও ইংরেজি ভাষা শুদ্ধ উচ্চারণে পারদর্শী ও বাচনভঙ্গিতে বিশেষত্ব থাকতে হবে।

পদের নাম: সিটি রিপোর্টার (উত্তরা)।  
আবেদনের যোগ্যতা: ইলেক্ট্রনিক মিডিয়ায় দুই বছর, অথবা প্রিন্ট-অনলাইন মিডিয়ায় তিন বছর কাজের অভিজ্ঞতা থাকতে হবে। ক্যামেরা পরিচালনায় পারদর্শী হতে হবে। ভিডিও এডিটিংয়ের জ্ঞান থাকতে হবে। নিজস্ব মোটরসাইকেল ও ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে। বাংলা ও ইংরেজি ভাষা শুদ্ধ উচ্চারণে পারদর্শী ও বাচনভঙ্গিতে বিশেষত্ব থাকতে হবে।

এছাড়া প্রতিটি পদের জন্য স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক পাস হতে হবে। ডিজিটাল কনটেন্ট তৈরিতে অভিজ্ঞদের অগ্রাধিকার দেওয়া হবে। কম্পিউটারে বাংলা ও ইংরেজি দ্রুত লেখায় পারদর্শিতা বাধ্যতামূলক। কর্মস্থল: ঢাকা।

বেতন: আলোচনা সাপেক্ষে। অন্যান্য সুবিধা প্রতিষ্ঠানের নীতিমালা অনুযায়ী।

আবেদনপত্র পাঠানোর ঠিকানা: আরটিভি, বিএসইসি ভবন, লেভেল-৬, ১০২ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার ঢাকা-১২১৫। ই-মেইল: [email protected]

আবেদনের শেষ তারিখ: ৩০ এপ্রিল, ২০২৩

বাংলাদেশ সময়: ০৯০১ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।