ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

আইসিবিতে ৯ম-১৬তম গ্রেডে চাকরির সুযোগ

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৩ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
আইসিবিতে ৯ম-১৬তম গ্রেডে চাকরির সুযোগ

আইসিবির একটি সাবসিডিয়ারি প্রতিষ্ঠান আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেড জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এ প্রতিষ্ঠানে ৩ ক্যাটাগরির স্থায়ী পদে ৯ম ও ১৬তম গ্রেডে ২৪ জনকে নিয়োগ দেবে।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।

১. পদের নাম: সিনিয়র অফিসার
পদসংখ্যা: ১৩
যোগ্যতা: স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় থেকে ফিন্যান্স, ব্যাংকিং, মার্কেটিং, অ্যাকাউন্টিং, ম্যানেজমেন্ট, পরিসংখ্যান, অর্থনীতি, আইন ও ব্যবসা প্রশাসন বিষয়ে দুটি প্রথম বিভাগ/ শ্রেণি বা সমমান সিজিপিএসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা উল্লিখিত বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনে কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/ শ্রেণি গ্রহণযোগ্য নয়।
বেতন স্কেল: ২২,০০০–৫৩,০৬০ টাকা (গ্রেড–৯)

২. পদের নাম: অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামার
পদসংখ্যা: ৪
যোগ্যতা: স্বীকৃত কোনো বিশ্ববিদ্যালয় থেকে পদার্থবিজ্ঞান, ফলিত পদার্থবিজ্ঞান, গণিত, কম্পিউটার বিজ্ঞান বিষয়ে দুটি প্রথম বিভাগ/ শ্রেণি বা সমমান সিজিপিএসহ স্নাতকোত্তর বা সমমানের ডিগ্রি অথবা উল্লিখিত বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক (সম্মান) ডিগ্রি অথবা ইঞ্জিনিয়ারিং/ কম্পিউটারবিজ্ঞানে বিএসসি ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনে কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/ শ্রেণি গ্রহণযোগ্য নয়। প্রোগ্রামিং–সংক্রান্ত স্ট্যান্ডার্ড অ্যাপটিটিউড টেস্টে উত্তীর্ণ হতে হবে।
বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা (গ্রেড-৯)

৩. পদের নাম: অ্যাসিস্ট্যান্ট অফিসার গ্রেড–টু (ডাটা এন্ট্রি অপারেটর)
পদসংখ্যা: ৭
যোগ্যতা: যেকোনো লেভেলে একটি প্রথম বিভাগ/ শ্রেণি বা সমমান সিজিপিএসহ স্নাতক ডিগ্রি থাকতে হবে। শিক্ষাজীবনে কোনো পরীক্ষায় তৃতীয় বিভাগ/ শ্রেণি গ্রহণযোগ্য নয়। ইংরেজি ও বাংলায় প্রতি মিনিটে যথাক্রমে ২৫ ও ২০ শব্দ টাইপিংয়ের যোগ্যতাসহ কম্পিউটারের সাধারণ জ্ঞান থাকতে হবে।
বেতন স্কেল: ৯,৩০০-২২,৪৯০ টাকা (গ্রেড-১৬)

বয়সসীমা
২০২০ সালের ২৫ মার্চ আবেদনকারীর বয়স অনূর্ধ্ব ৩০ বছর হতে হবে। বীর মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধার সন্তান এবং শারীরিক প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে বয়সসীমা অনূর্ধ্ব ৩২ বছর।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের আইসিবি অ্যাসেট ম্যানেজমেন্ট কোম্পানি লিমিটেডের ওয়েবসাইট অথবা আইসিবির ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে।

আবেদন ফি
অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে আবেদন ফি বাবদ ১ ও ২ নম্বর পদের জন্য ৬০০ টাকা এবং ৩ নম্বর পদের জন্য ২০০ টাকা ই-পেমেন্ট গেটওয়ে এসএসএলকমার্সের মাধ্যমে (বিস্তারিত অনলাইন ফরমে পাওয়া যাবে) জমা দিতে হবে। আবেদন ফি প্রদানের ক্ষেত্রে অ্যামেক্স ও কিউক্যাশের ক্ষেত্রে অনলাইন সার্ভিস চার্জ ৩.৫ শতাংশ এবং অন্য পেমেন্ট চ্যানেলে অনলাইন সার্ভিস চার্জ ২.৫ শতাংশ প্রযোজ্য হবে।

আবেদনের সময়সীমা: ৩০ এপ্রিল পর্যন্ত আবেদন করতে পারবেন আগ্রহী প্রার্থীরা।

বাংলাদেশ সময়: ০৭১১ ঘণ্টা, এপ্রিল ২৮, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।