ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

ক্যারিয়ার

জনশক্তি কর্মসংস্থান ব্যুরো নেবে ভাষা প্রশিক্ষক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২৭ ঘণ্টা, মে ১, ২০২৩
জনশক্তি কর্মসংস্থান ব্যুরো নেবে ভাষা প্রশিক্ষক

খণ্ডকালীন অতিথি ভাষা প্রশিক্ষক নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো। বিদেশ গমনে ইচ্ছুক কর্মীদের জন্য দেশের বিভিন্ন জেলার কারিগরি প্রশিক্ষণকেন্দ্রে (টিটিসি) জাপানি ও কোরিয়ান ভাষা প্রশিক্ষণ কোর্স পরিচালনার জন্য ভাষা প্রশিক্ষক নিয়োগ করা হবে।

সম্পূর্ণ অস্থায়ী ভিত্তিতে হবে এ নিয়োগ।

বিজ্ঞপ্তি অনুসারে, মোট ২৫ জন খণ্ডকালীন অতিথি ভাষা প্রশিক্ষক নেওয়া হবে। এর মধ্যে ২০ জন জাপানি ভাষার প্রশিক্ষক ও ৫ জন কোরিয়ান ভাষার প্রশিক্ষক নেওয়া হবে। এ পদে সর্বসাকল্যে মাসিক বেতন ৫০ হাজার টাকা।

জাপানি ভাষার প্রশিক্ষক পদে আবেদনের জন্য যেকোনো বিষয়ে স্নাতক ও জাপানি ভাষা দক্ষতা পরীক্ষায় লেভেল এন-৩ পাস হতে হবে। জাপানে কাজের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে বয়স ও শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য। তবে এ ক্ষেত্রে জাপানিজ ভাষাগত দক্ষতায় ন্যূনতম লেভেল-এন-৪ পাস হতে হবে।

কোরিয়ান ভাষার প্রশিক্ষক পদে আবেদনের জন্য যেকোনো বিষয়ে স্নাতক ও কোরিয়ান ভাষা দক্ষতা পরীক্ষায় TOPIK Level- 3/ সমমান পাস হতে হবে। কোরিয়ায় কাজের অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের ক্ষেত্রে বয়স ও শিক্ষাগত যোগ্যতা শিথিলযোগ্য। তবে এ ক্ষেত্রে কোরিয়ান ভাষাগত দক্ষতায় ন্যূনতম TOPIK Level-2/ সমমান পাস হতে হবে।

খণ্ডকালীন অতিথি ভাষা প্রশিক্ষক হিসেবে কাজ করতে আগ্রহী প্রার্থীদের জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর (বিএমইটি) ওয়েবসাইট থেকে নির্ধারিত আবেদন ফরম ডাউনলোড করে সেটি পূরণ করে শুধু আবেদনপত্রের স্ক্যান কপি এই দুটি ই-মেইলে [email protected] এবং [email protected] পাঠাতে হবে।

শিক্ষাগত যোগ্যতা, জাতীয় পরিচয়পত্র ও অভিজ্ঞতাসংক্রান্ত সব কাগজপত্রের ফটোকপিসহ আবেদনের মূলকপি পরীক্ষার দিন সরাসরি হাতে হাতে জমা দিতে হবে। ই-মেইলে পাঠানো আবেদনপত্রের সঙ্গে কোনো কাগজপত্র সংযুক্ত করার প্রয়োজন নেই। আবেদনের শেষ তারিখ আগামী ১৫ মে।

আবেদনকারীকে মহাপরিচালক, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) বরাবর নির্ধারিত ফরমে আবেদন করতে হবে। আবেদনপত্রে পদের নাম, বিজ্ঞপ্তি প্রকাশের পত্রিকার নাম ও তারিখ, প্রার্থীর নাম, জাতীয় পরিচয়পত্র নম্বর/ জন্মনিবন্ধন নম্বর, জন্মতারিখ, জন্মস্থান (জেলা), বিজ্ঞপ্তিতে উল্লিখিত তারিখে প্রার্থীর বয়স, প্রার্থীর পিতা/ স্বামীর নাম, মাতার নাম, ঠিকানা, যোগাযোগের মুঠোফোন/ টেলিফোন নম্বর ও ই-মেইল আইডি, জাতীয়তা, জেন্ডার, ধর্ম, পেশা, শিক্ষাগত যোগ্যতা, সংশ্লিষ্ট ভাষার ওপর দক্ষতা লেভেল ও অতিরিক্ত যোগ্যতা, অভিজ্ঞতার বিবরণ ও বৈবাহিক অবস্থা ইত্যাদি উল্লেখ করতে হবে। প্রার্থীর বয়স সর্বোচ্চ ৪৫ বছর। প্রার্থীকে ঢাকার বাইরে যেকোনো জেলার কারিগরি প্রশিক্ষণকেন্দ্রে কাজ করতে আগ্রহী হতে হবে।
খণ্ডকালীন অতিথি ভাষা প্রশিক্ষক পদে আবেদন ফরম পাওয়া যাবে এ লিংকে

বাংলাদেশ সময়: ০৭২৪ ঘণ্টা, মে ১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।