ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ক্যারিয়ার

বিমান বাংলাদেশ এয়ারলাইনসে চাকরি, পদ ৪০

ক্যারিয়ার ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৩৫ ঘণ্টা, জুন ৯, ২০২৩
বিমান বাংলাদেশ এয়ারলাইনসে চাকরি, পদ ৪০

বিমান বাংলাদেশ এয়ারলাইনস লিমিটেড জনবল নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই এয়ারলাইনসে এয়ারক্র্যাফট মেকানিক (মেইনটেন্যান্স) পদে ৪০ জনকে নিয়োগ দেওয়া হবে।

আগ্রহী প্রার্থীদের অনলাইনে আবেদন করতে হবে।
•    পদের নাম: এয়ারক্র্যাফট মেকানিক (মেইনটেন্যান্স)
পদসংখ্যা: ৪০
যোগ্যতা: সিএএটিআই/ইএএসএস পার্ট ১৪৭ অনুমোদিত বিআই.আই (এয়ারক্র্যাফট টারবাইন) বা বি২ (অ্যাভিওনিক্স) কোর্স সম্পন্ন থাকতে হবে। এয়ারক্রাফট মেইনটেন্যান্স প্রতিষ্ঠানে সংশ্লিষ্ট কাজে ন্যূনতম এক বছর অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীকে অগ্রাধিকার দেওয়া হবে। এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় বিজ্ঞানসহ প্রথম বিভাগ অথবা ন্যূনতম জিপিএ–৫-এর স্কেলে ৩.৫ থাকতে হবে । ‘ও’ লেভেলে গড়ে যেকোনো পাঁচটি এবং ‘এ’ লেভেলে গড়ে যেকোনো দুটি বিষয়ে ন্যূনতম ‘ডি’ থাকতে হবে। এইচএসসি পরীক্ষায় পদার্থবিজ্ঞান ও গণিত উভয় বিষয়ে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর অথবা জিপিএ–৫-এর স্কেল ৩.৫ থাকতে হবে। ‘এ’ লেভেল পদার্থবিজ্ঞান ও গণিত উভয় বিষয়ে ন্যূনতম ‘সি’ থাকতে হবে।
বয়স: ২০২০ সালের ২৫ মার্চ অনূর্ধ্ব ৩০ বছর। বীর মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে ৩২ বছর।
বেতন স্কেল: ১২,৫০০-৩০,২৩০ টাকা
চাকরির ধরন
এই পদের নির্বাচিত প্রার্থীদের প্রাথমিকভাবে তিন বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হবে। সন্তোষজনক তিন বছর চুক্তিভিত্তিক চাকরি সম্পন্নের পর যোগদানের তারিখ থেকে স্থায়ীভাবে আত্মীকরণ করা হবে।

আবেদন যেভাবে
আগ্রহী প্রার্থীদের এই ওয়েবসাইটে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে। নিয়োগসংক্রান্ত বিস্তারিত তথ্য এই লিংকে জানা যাবে। অনলাইনে আবেদন করতে কোনো সমস্যা হলে টেলিটক নম্বর থেকে ১২১ নম্বরে কল অথবা [email protected] ঠিকানায় ই-মেইলে যোগাযোগ করা যাবে।

আবেদন ফি
অনলাইনে ফরম পূরণের অনধিক ৭২ ঘণ্টার মধ্যে আবেদন ফি বাবদ ৩৩৪ টাকা টেলিটক প্রিপেইড মোবাইল নম্বর থেকে এসএমএসের মাধ্যমে জমা দিতে হবে।
আবেদনের শেষ সময়: ২৭ জুন ২০২৩, বিকেল ৫টা পর্যন্ত।

বাংলাদেশ সময়: ০৭৩৩ ঘণ্টা, জুন ৯, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।