ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

ক্যারিয়ার

সরাসরি ভাইভা দিয়েই মিলবে চাকরি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৮ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
সরাসরি ভাইভা দিয়েই মিলবে চাকরি

ঢাকা বিশ্ববিদ্যালয়: দেশের তরুণ প্রজন্মের দক্ষতা ও বেকারত্ব দূর করার লক্ষ্যে সামিট ও জব ফেয়ারের উদ্যোগ নিয়েছে সিকেএইচ নেটওয়ার্ক। আগামী ৯ ডিসেম্বর রাজধানীর ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে অনুষ্ঠিত হবে সিকেএইচ নেটওয়ার্ক ও সেনেই ওয়াইজডম আয়োজিত জব ফেয়ার।

যেখানে আগ্রহীরা ভাইভার মাধ্যমে সরাসরি চাকরিতে সুযোগ পাবেন।  

মঙ্গলবার (৩০ নভেম্বর) রাজধানীর গুলশানে সিকেএইচ নেটওয়ার্ক অফিসে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। এতে বক্তব্য রাখেন সিকেএইচ নেটওয়ার্ক-এর সিইও কোচ কামরুল হাসান। দেশের নামি-দামি কোম্পানি, মাল্টিন্যাশনাল কোম্পানি ও করপোরেট সেক্টরের বিভিন্ন প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। আগ্রহী চাকরিপ্রার্থীরা অভিজ্ঞতা ছাড়াই সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ লাভের সুযোগ পাবেন।

সংবাদ সম্মেলনে বলা হয়, আইটি, সাপ্লাই চেইন ও লজিস্টিক, ফিনান্স ও ব্যাংকিং, ডিজিটাল মার্কেটিং, অ্যাডভার্টাইজিং, এন্টারপ্রেনারশিপ ও ফ্রিল্যান্সিং, আরএমজি ও টেক্সটাইল, অ্যাডুকেশন টেকনোলোজি ও এইচআর, ট্যুরিজম ও হসপিটালিটি, ফার্মাসিটিক্যাল ও রিয়েল এস্টেটসহ ভিন্ন ভিন্ন সেক্টরে এবারের জব ফেয়ারটি সাজানো হয়েছে। সদ্য পাসকৃত তরুণ-তরুণীরা জব ফেয়ারে কোম্পানিগুলো ঘুরে ঘুরে সরাসরি সাক্ষাতের মাধ্যমে যোগ্যতা প্রমাণ করে খুঁজে নিতে পারবে পছন্দসই জব।

জব ফেয়ারে অংশগ্রহণকারী গ্রুপগুলো হল- সিটি গ্রুপ, বিডি ফিন্যান্স, নেসলে, মীনা বাজার, মেহমুদ গ্রুপ, এএসজি, হাংরি নাকি, বিট্র্যাক সলিউশন, মধুমতী ব্যাংক, এলিট পেইন্টস, কনা সফটওয়্যার ল্যাব, একমি, কালিয়ার রেপ্লিকা লিমিটেড, ইউনাইটেড গ্রুপ, অ্যাস্ট্রোটেক্স, আকিজ ভেনচার লিমিটেড, কনফিডেন্স গ্রুপ, ম্যাটাডোর গ্রুপ, আনোয়ার গ্রুপ, আস্থা লাইফ ইনস্যুরেন্স লিমিটেড, এক্সপো গ্রুপ, টিম, ইনটেরেক্টিভ কেয়ার, যাত্রী ও পাঠাও।

এছাড়া আগামী বুধবার (১ ডিসেম্বর) থেকে ৮ ডিসেম্বর পর্যন্ত ভার্চ্যুয়ালি অনুষ্ঠিত হবে সামিট। শিক্ষার্থী, ফ্রেশ গ্র্যাজুয়েট, চাকরিসন্ধানী ও সিকেএইচ নেটওয়ার্ক নেক্সট জেন লিডার কমিউনিটির সদস্যরা সামিটে অংশ নিতে পারবেন। বিস্তারিত জানতে ও সামিটে অংশগ্রহণের জন্য summit.ckhnetwork.com লিঙ্কে ক্লিক করে নিবন্ধন করতে হবে। ভার্চ্যুয়াল ইভেন্টে ৩০ জনেরও বেশি ক্যারিয়ার এক্সপার্ট, বিভিন্ন কোম্পানির সিইও, এমডি, এইচআর হেড, গুরুত্বপূর্ণ ব্যক্তিরা তরুণদের ভবিষ্যৎ ক্যারিয়ার পরিকল্পনা নিয়ে একটি পূর্ণাঙ্গ দিকনির্দেশনা দেবেন।

তরুণদের মধ্যে হতাশা ও ভবিষৎ অনিশ্চিয়তা দূর করার পাশাপাশি তরুণদের দক্ষতা ও আত্মবিশ্বাসী করে গড়ে তোলা এবং সঠিক দিকনিদের্শনার মাধ্যমে বিভিন্ন নামি-দামি কোম্পানিতে চাকরির সুযোগ তৈরি করাই লক্ষ্য জানালেন আয়োজকরা।

বাংলাদেশ সময়: ২২৫৬ ঘণ্টা, নভেম্বর ৩০, ২০২১
এসকেবি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa