ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

সর্বনিম্ন তাপমাত্রায় বিপর্যস্ত তেঁতুলিয়ার জনজীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
সর্বনিম্ন তাপমাত্রায় বিপর্যস্ত তেঁতুলিয়ার জনজীবন ফাইল ফটো

পঞ্চগড়: কনকনে বাতাস ও তীব্র শীতের কারণে পঞ্চগড়ের জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। দিনের বেলায় সূর্য কিছুটা তাপ দিলেও কনকনে শীত অব্যাহত রয়েছে।

সোমবার (২৩ জানুয়ারি) সকাল ৯টায় দেশের মধ্যে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়, ৮ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস।

জানা গেছে, এ অঞ্চলে রাত থেকে ভোর পর্যন্ত বাতাসের সঙ্গে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির ফোটার মতো হালকা ঝরে পড়া কুয়াশা শীতের তীব্রতা বাড়িয়ে তুলছে। তীব্র শীত উপেক্ষা করে জীবিকার তাগিদে সকালেই কাজের জন্য ছুটে চলেছেন নিম্ন আয়ের দিনমুজুর মানুষ।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের পর্যবেক্ষক রোকনুরজ্জামান বাংলানিউজকে জানান, আজ পঞ্চগড়ের তেঁতুলিয়ায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে, ৮ দশমিক ২ ডিগ্রী সেলসিয়াস। এর আগে, শনিবার (২১ জানুয়ারি) এ অঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৬ দশমিক ৫ ডিগ্রি। রোববার (২২ জানুয়ারি) সকাল ৯ টায় দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় তেঁতুলিয়াতেই, ৮ ডিগ্রী সেলসিয়াস।

বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সূর্যের দেখা মিললে মানুষের মধ্যে কিছুটা স্বস্তি ফিরে আসে।

বাংলাদেশ সময়: ১০৩৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।