ঢাকা, শুক্রবার, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩১ মে ২০২৪, ২২ জিলকদ ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

মিরপুরে তরুপল্লবের গাছ চেনানো কর্মসূচি শনিবার

পরিবেশ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৬
মিরপুরে তরুপল্লবের গাছ চেনানো কর্মসূচি শনিবার

ঢাকা: প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন এবং তরুপল্লবের যৌথ আয়োজনে মিরপুর বোটানিক্যাল গার্ডেনে গাছের নামপত্র লাগানো ও ২২তম গাছ চেনানো কর্মসূচির আয়োজন করা হয়েছে।

শনিবার (১৬ জানুয়ারি) এ কর্মসূচি অনুষ্ঠিত হবে।



অনুষ্ঠানে উদ্ভিদবিজ্ঞানী অধ্যাপক দ্বিজেন শর্মা, কথাশিল্পী ও নিসর্গী বিপ্রদাশ বড়ুয়া, পাখি বিশেষজ্ঞ ইনাম আল হক, প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবু, উদ্ভিদবিদ শামসুল হক, নিসর্গী মোকারম হোসেন প্রমুখ উপস্থিত থাকবেন।

এদিন বোটানিক্যাল গার্ডেনে দুশো প্রজাতির ৬শ গাছে নামপত্র লাগানো কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। একই সঙ্গে উদ্যানের কিছু উল্লেখযোগ্য গাছের সঙ্গেও পরিচয় করিয়ে দেওয়া হবে উপস্থিত সবাইকে। আগ্রহীদের সকাল সাড়ে ১০টায় মিরপুর বোটানিক্যাল গার্ডেনের গেটে উপস্থিত হওয়ার জন্য বলা হয়েছে।

২০০৮ সালের ৫ ডিসেম্বর রমনাপার্কে গাছ চেনানোর অনুষ্ঠানের মধ্য দিয়ে তরুপল্লবের যাত্রা শুরু। তরুপল্লব এ পর্যন্ত ২১টি গাছ চেনানোর অনুষ্ঠান, উদ্যান কর্মীদের নিয়ে কর্মশালা, বৃক্ষরোপণ ও প্রকৃতি বিষয়ক সাময়িকী প্রকৃতিপত্র প্রকাশনাসহ নানামুখী সমাজ সচেতনমূলক কার্যক্রম পরিচালনা করে আসছে।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।