ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

সাতক্ষীরায় পাঁচ দিনব্যাপী কৃষি মেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৬
সাতক্ষীরায় পাঁচ দিনব্যাপী কৃষি মেলা শুরু ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাতক্ষীরা: গাছের ওপরে টমেটো, নিচে পটেটো (আলু)। দুইয়ে মিলে পমেটো! এমনই নানা আধুনিক প্রযুক্তি নিয়ে সাতক্ষীরায় শুরু হয়েছে পাঁচ দিনব্যাপী কৃষি মেলা।



শুধু যে আধুনিক প্রযুক্তি তা নয়, রয়েছে অত্যন্ত উপকারী ওষুধি ও খাদ্যগুণ সম্পন্ন নানা প্রজাতির দেশি খাদ্যের স্টলও।

সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ চত্বরে দ্বিতীয় শস্য বহুমুখিকরণ প্রকল্পের আওতায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এই মেলার আয়োজন করেছে।

রোববার (১৭ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলা উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাহ আব্দুল সাদী।

এতে অনেকের মধ্যে সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, সাতক্ষীরা জেলা কৃষি প্রশিক্ষণ কর্মকর্তা জিএমএ গফুর ও সদর উপজেলা কৃষি কর্মকর্তা আমজাদ হোসেন বক্তব্য রাখেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, কৃষিই প্রাণ, কৃষিই সমৃদ্ধি। সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। কৃষকদের এখন আর সারের জন্য প্রাণ দিতে হয় না। সার কৃষকের দোরগোড়ায় পৌঁছে দেওয়া হয়েছে। উৎপাদনে ভর্তুকি দেওয়া হচ্ছে। দেশের সার্বিক উন্নয়নে এখন প্রয়োজন কৃষকদের আন্তরিক প্রচেষ্টা। তাদের প্রচেষ্টা ছাড়া আমরা এগিয়ে যেতে পারবো না।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে অতিথিরা মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন।

মেলায় সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের ব্যবস্থাপনায় ২৩টি স্টলে বিভিন্ন কৃষি পণ্য ও প্রযুক্তি প্রদর্শিত হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০১৬
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।