ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

রাজধানীতে ঝমঝম বৃষ্টি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৬ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৬
রাজধানীতে ঝমঝম বৃষ্টি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আবহাওয়ার পূর্বাভাস ছিলোই, রোববার (২১ আগস্ট) ঢাকায় বৃষ্টি হবে। শুধু রোববারই নয় গোটা আগস্ট মাসজুড়েই রয়েছে বৃষ্টির আগাম বারতা।

রাজধানী ঢাকা ছাড়াও বৃষ্টিতে ভিজবে প্রতিবেশি নগরী কলকাতা-কাঠমাণ্ডু।

পূর্বাভাস ছিলো, ঢাকার আকাশ শনিবার (২০ আগস্ট) রাতে মেঘে ঢাকা থাকবে, বৃষ্টি হবে ঝিরিঝিরি। কিন্তু পরদিন সকাল নাগাদ বৃষ্টি বাড়বে। আবহাওয়ার পূর্বাভাসে তাকে ভারীবৃষ্টি বলেই উল্লেখ করা হয়। বলা হয়, বৃষ্টির সঙ্গে বইবে ঝড়ো হাওয়া। এমনটি চলবে সারাদিন-রাত ধরে। সোমবারে তার সঙ্গে যোগ হবে বজ্রবৃষ্টি।

ঠিক সেভাবেই শুরু হয়েছে রোববারের সকাল। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে রাজধানীর তেজগাঁও, ইস্কাটন, কারওয়ান বাজার, বসুন্ধরা আবাসিক এলাকায় বাড়তে থাকে ঝমঝমে বৃষ্টির নৃত্য, সঙ্গে হাওয়া। সঙ্গে অন্য এল‍াকাগুলোতে গুঁড়ি গুঁড়ি বৃষ্টির খবর পাওয়া গেছে। মাসের বাকি দিনগুলো বৃষ্টির!

মঙ্গলবার (২৩ আগস্ট) আকাশে সামান্য সূর্যের দেখা মিলতে পারে, কিন্ত বুধবারে (২৪ আগস্ট) আবার সেই মেঘ, সেই বৃষ্টি। বৃহস্পতিবার (২৫ আগস্ট) অবধি সে বৃষ্টি ঝরিয়ে শুক্রবার সূর্য উঁকি দিতে পারে ঢাকার আকাশে। পূর্বাভাস বলছে, শুক্র ও শনিবার চলবে সূর্ঘ আর মেঘের খেলা, কিন্তু বিকেল ও সন্ধ্যায় থাকবে মেঘের ঘনঘটা, সঙ্গে বজ্রবৃষ্টি। রবি-সোমটা কিছুটা ভালো কাটিয়ে পরের পুরো সপ্তাহজুড়েই থাকবে বৃষ্টি আর বৃষ্টি। আর এভাবেই কেটে যাবে মাসের শেষ দশটি দিন।

বাংলাদেশ সময়: ১১৫১ ঘণ্টা, আগস্ট ২১, ২০১৬
এসএনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।