ঢাকা, শনিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৫ মে ২০২৪, ১৬ জিলকদ ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

ঢাকায় পরিবেশ বিষয়ক বিচার বিভাগীয় সম্মেলন শুক্রবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৬
ঢাকায় পরিবেশ বিষয়ক বিচার বিভাগীয় সম্মেলন শুক্রবার

দক্ষিণ এশীয় দেশগুলোর পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক বিচার বিভাগীয় সম্মেলন শুক্রবার (২৫ নভেম্বর) ঢাকায় অনুষ্ঠিত হবে।

ঢাকা: দক্ষিণ এশীয় দেশগুলোর পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক বিচার বিভাগীয় সম্মেলন শুক্রবার (২৫ নভেম্বর) ঢাকায় অনুষ্ঠিত হবে।

রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে ‘সাউথ এশিয়া জুডিশিয়াল কনফারেন্স অন এনভায়রনমেন্ট অ্যান্ড ক্লাইমেট চেঞ্জ’ শীর্ষক সম্মেলনের উদ্বোধন করবেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

 

সুপ্রিম কোর্ট ও এশিয়ান উন্নয়ন ব্যাংকের (এডিবি) যৌথ সহায়তায় এ সম্মেলনে বিভিন্ন দেশের সুপ্রিম কোর্ট ও হাইকোর্টের বিচারপতি, পরিবেশবাদী সংগঠন ও সংস্থার প্রতিনিধিরা অংশ নেবেন। বাংলাদেশে প্রথম এ জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।  

দু’দিনব্যাপী এ সম্মেলনে বাংলাদেশ ছাড়াও পাঁচ দেশের প্রধান বিচারপতিসহ দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশের বিচারপতিরা অংশ নেবেন।  

সম্মেলনে মালয়েশিয়ার প্রধান বিচারপতি তুন আরিফিন বিন জাকারিয়া, আফগানিস্তানের প্রধান বিচারপতি সাইদ ইউসুফ হালিম, ভুটানের প্রধান বিচারপতি লিওনপো শেরিন ওয়াংচুক, নেপালের প্রধান বিচারপতি সুশীলা কারকি এবং শ্রীলংকার প্রধান বিচারপতি কে শ্রিপাভান অংশ নেবেন।  

সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের অতিরিক্ত রেজিস্ট্রার (প্রশাসন ও বিচার) মো. সাব্বির ফয়েজ সাংবাদিকদের বলেন, বর্তমান প্রধান বিচারপতির একান্ত প্রচেষ্টায় প্রথমবারের মতো এমন সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে বাংলাদেশে।

মূলত পরিবেশ সংশ্লিষ্টদের দক্ষতা বাড়ানোর লক্ষ্যে এ সম্মেলন হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, নভেম্বর ২৪,২০১৬

ইএস/এএটি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।