ঢাকা, বৃহস্পতিবার, ১৯ মাঘ ১৪২৯, ০২ ফেব্রুয়ারি ২০২৩, ১০ রজব ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

ফণীর প্রভাবে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ফেরি বন্ধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪৮ ঘণ্টা, মে ৩, ২০১৯
ফণীর প্রভাবে কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌপথে ফেরি বন্ধ ছবি: বাংলানিউজ

মুন্সিগঞ্জ: দক্ষিণবঙ্গের প্রবেশদ্বার হিসেবে খ্যাত মুন্সীগঞ্জের কাঁঠালবাড়ি-শিমুলিয়া নৌরুটে ঘূর্ণিঝড় ফণী'র প্রভাবে ও দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ফেরি সার্ভিস বন্ধ ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (০২ মে) সন্ধ্যা ৭ টা থেকে ফেরি সার্ভিস বন্ধ করা হয়। তবে, এর আগে এ রুটে একটি রো রো ফেরি সহ মোট ১৪ টি ফেরি চলাচল করেছিল।

বিআইডব্লিউটিএ'র সহকারি ব্যবস্থাপক (বানিজ্য) প্রফুল্ল চৌহান এ খবর নিশ্চিত করেন।

তিনি জানান, ‘ঘূর্ণিঝড় ফণী'র প্রভাবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে নদী উত্তাল হওয়ায় দুর্ঘটনা এড়াতে আমরা ফেরি সার্ভিস বন্ধ রেখেছি। তবে, জরুরীভিত্তিতে চলাচলের জন্য দুই একটি কে-টাইপ ফেরি চালু আছে। সন্ধ্যা ৭ টায় ফেরি চলাচল বন্ধ হলেও মরদেহ বহনকারী অ্যাম্বুল্যান্স পারাপারের জন্য রাত ১০ টার দিকে একটি কে-টাইপ ফেরি শিমুলিয়া ঘাট ছেড়ে গেছে। ’

এদিকে, ফেরি চলাচল বন্ধ রাখার কারণে শিমুলিয়া ঘাটে ছোট বড় গাড়ির চাপ দেখা দিয়েছে। রাত সাড়ে দশটার দিকে ঘাটে ছোট বড় মিলিয়ে ৪০০ যানবাহন ফেরি পারাপারের জন্য অপেক্ষা করছে।

বিআইডব্লিউটিএ'র সহকারি ব্যবস্থাপক প্রফুল্ল চৌহান জানান, ঘাট এলাকায় প্রায় ৪০০ যানবাহন রয়েছে। এরমধ্যে যাত্রীবাহী বাসের সংখ্যা হবে ৬০/৭০ টি। ঘাটে বাস রাখার আর জায়গা নেই। ’

তিনি আরো জানান, ‘আবহাওয়ার গতিবিধি দেখে পরবর্তীতে পুনরায় ফেরি চালু করা হবে। ’

বাংলাদেশ সময় ২৩৪০ ঘন্টা, মে ০২, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa