ঢাকা, বৃহস্পতিবার, ১৪ আশ্বিন ১৪২৯, ২৯ সেপ্টেম্বর ২০২২, ০২ রবিউল আউয়াল ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

আগামী সপ্তাহে রাতের তাপমাত্রা আরও কমার আভাস

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৫৯ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০১৯
আগামী সপ্তাহে রাতের তাপমাত্রা আরও কমার আভাস

ঢাকা: পৌষের শুরু থেকেই দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া শৈতপ্রবাহ কেটে গেলে দিনের তাপমাত্রা বাড়তে শুরু করেছে দু’দিন। তবে আগের অবস্থাতেই অবস্থায় রয়েছে রাতের তাপমাত্রা। আগামী সপ্তাহে রাতের তাপমাত্রা আরও কমতে পারে বলে আভাস দিচ্ছে আবহাওয়া অফিস।

আবহাওয়া অফিসের তথ্য অনুযায়ী, মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যা ৬টা থেকে আগের ২৪ ঘণ্টায় দেশে সর্বনিম্ন (রাতের) তাপমাত্রা নেমেছিল তেঁতুলিয়ায় ৯ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ (দিনের) তাপমাত্রা ছিল টেকনাফে, ২৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।


 
আর ওই সময় ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।
 
মৌসুমের স্বাভাবিক লঘুচাপ বর্তমানে দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এ অবস্থায় বুধবার (২৫) ডিসেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত দেওয়া এক পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর বলছে, রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। আর দিনের তাপমাত্রা সামান্য বাড়বে। দেশের কোথাও কোথাও মধ্যরাত থেকে সকাল পর্যন্ত মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে।
 
বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আর আগামী পাঁচদিনে রাতের তাপমাত্রা আরও নিচে নামবে।
 
বাংলাদেশ সময়: ২০৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৪, ২০১৯
ইইউডি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa