ঢাকা, মঙ্গলবার, ১৯ আশ্বিন ১৪২৯, ০৪ অক্টোবর ২০২২, ০৭ রবিউল আউয়াল ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

'সুন্দরবন বাঁচাও, বাংলাদেশ বাঁচাও'

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
'সুন্দরবন বাঁচাও, বাংলাদেশ বাঁচাও'

বরগুনা: 'সুন্দরবন বাঁচাও, বাংলাদেশ বাঁচাও' স্লোগানকে সামনে রেখে বরগুনার পাথরঘাটায় সুন্দরবন দিবস পালিত হয়েছে।

রোববার (১৪ ফেব্রুয়ারি) সকাল ১১টায় বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), ওয়াটার কিপারস বাংলাদেশ ও 'আমরা মুক্তিযুদ্ধকে জানির আয়োজনে 'সুন্দরবন দিবস' উপলক্ষে একটি র‌্যালি বের করা হয়।

র‌্যালিটি পাথরঘাটা পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শেখ রাসেল স্কয়ারে গিয়ে শেষ হয়। এসময় র‌্যালিতে অংশগ্রহণকারীরা সেখানে সুন্দরবনে বারবার অগ্নিকাণ্ড এবং সুন্দরবন ধ্বংসকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেন। পরে বেলা সাড়ে ১১টার দিকে সারাদেশে একযোগে সুন্দরবন রক্ষার ইশতেহার পাঠ করা হয়।

মানববন্ধনে বক্তব্য দেন পাথরঘাটা কলেজের সহকারী অধ্যাপক আহসান হাবীব, পাথরঘাটা পৌরসভার আট নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম কাঁকন, অ্যাডভোকেট নুরুল ইসলাম, জাবির হোসেন, 'আমরা মুক্তিযুদ্ধকে জানি'র প্রতিষ্ঠাতা সাংবাদিক শফিকুল ইসলাম খোকন, সাংবাদিক ইমাম হোসেন, সুশীলনের ব্যবস্থাপক ইসমাইল হোসেনসহ অনেকে।

'আমরা মুক্তিযুদ্ধকে জানি'র প্রতিষ্ঠাতা সাংবাদিক শফিকুল ইসলাম খোকন বলেন, সুন্দরবন আমাদের মায়ের মত। মা যেমন সন্তানকে আগলে রাখে, প্রাকৃতিক দুর্যোগের সময় তেমনি সুন্দরবন আমাদের আগলে রাখে। সুন্দরবনকে আমাদেরই রক্ষা করতে হবে। এজন্য সুন্দরবন রক্ষার একটি বিশেষ বাহিনী গঠন করা এখন সময়ের দাবি।

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২১
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa