ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

তেঁতুলিয়ায় শিলাবৃষ্টি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
তেঁতুলিয়ায় শিলাবৃষ্টি ...

পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার উপর দিয়ে আবারও বয়ে গেছে কালবৈশাখীর ঝড়। ভজনপুর, বুড়াবুড়ি ইউনিয়নসহ উপজেলার বিভিন্ন এলাকায় বিচ্ছিন্নভাবে শিলাবৃষ্টি হওয়ার খবর পাওয়া গেছে।

 

আবহাওয়া অফিস বলছে, দুপুর ১২টা পর্যন্ত বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে ১০ মিলিমিটার। তবে এ সময়ে বাতাসের গতিবেগ রেকর্ড করা হয় ঘণ্টায় ২০ থেকে ২৫ কিলোমিটার।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) বেলা ১১টা ৪০ মিনিটে শুরু হওয়া এই ঝড় প্রায় ২০ মিনিটের মতো স্থায়ী হয়।

জানা যায়, ভজনপুর ইউনিয়নের গণাগছ, ভুতিপুকুর ও বুড়াবুড়ি ইউনিয়নসহ বিভিন্ন গ্রামে বিচ্ছিন্নভাবে শিলাবৃষ্টি হয়েছে। এতে কৃষকের ক্ষেতের তিল, মরিচ, আম ও কিছু ধান ক্ষতিগ্রস্ত হয়েছে।  

এদিকে জেলা শহরসহ বিভিন্ন উপজেলায়ও বৃষ্টি হয়েছে বলে খবর পাওয়া গেছে।

গণাগছ গ্রামের আশরাফুল ইসলাম বাংলানিউজকে বলেন, হঠাৎ চারদিকে অন্ধকার নেমে আসে, সঙ্গে শুরু হয় ঝড়ো বাতাস ও শিলাবৃষ্টি। এতে অনেক কৃষকের জমির ফসল নষ্টসহ ঘরের টিন ক্ষতিগ্রস্ত হয়েছে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের সিনিয়র সহকারী পর্যবেক্ষক জিতেন্দ্রনাথ রায় বাংলানিউজকে বলেন, এই সময়ে বিচ্ছিন্নভাবে শিলাবৃষ্টি হতে পারে।  

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, এপ্রিল ২২, ২০২১
এইচএডি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।