ঢাকা, শুক্রবার, ২৪ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

ইয়াস: সুন্দরবনের ঝুঁকিপূর্ণ ৮ ফাঁড়ির কর্মীদের নিরাপদে যাওয়ার নির্দেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, মে ২৪, ২০২১
ইয়াস: সুন্দরবনের ঝুঁকিপূর্ণ ৮ ফাঁড়ির কর্মীদের নিরাপদে যাওয়ার নির্দেশ ছবি: বাংলানিউজ

বাগেরহাট: ঘূর্ণিঝড় ‘ইয়াস’র কারণে বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের ঝুঁকিপূর্ণ আটটি টহল ফাঁড়ির অর্ধশতাধিক কর্মীকে পার্শ্ববর্তী নিরাপদ ফাঁড়িতে যেতে বলা হয়েছে।
বনরক্ষীদের পাশাপাশি সুন্দরবনে অবস্থান করা জেলে, বাওয়ালি ও মৌয়ালরাও নিরাপদে অবস্থান নিয়েছেন।

ঝুঁকিপূর্ণ আট টহল ফাঁড়িগুলো হচ্ছে- সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের দুবলা, ককিলমুনি, শ্যালা, কচিখালী ও চড়খালী এবং চাঁদপাই রেঞ্জের তাম্বুলবুনিয়া, জোংড়া ও ঝাপসি। এসব ফাঁড়ির কর্মকর্তা ও বনরক্ষীরা নিরাপদে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। সতর্ক সংকেত বাড়ার সঙ্গে সঙ্গে তারা অস্ত্র ও প্রয়োজনীয় মালামাল নিয়ে ঝুঁকিমু্ক্ত ফাঁড়িতে যাবেন বলে বাংলানিউজকে জানান সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন।  

তিনি বলেন, বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ইয়াস বুধবার (২৬ মে) বাংলাদেশের উপকূলীয় এলাকায় আঘাত হানতে পারে। বিষয়টি মাথায় রেখেই বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের শরণখোলা ও চাঁদপাই রেঞ্জের ঝুঁকিপূর্ণ আট টহল ফাঁড়ির কর্মীদের নিরাপদ স্থানে যেতে বলা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, মে ২৪, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa