ঢাকা, শুক্রবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৯, ০৯ ডিসেম্বর ২০২২, ১৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

ইয়াস মোকাবিলায় নোয়াখালীতে ৩৯০ আশ্রয়কেন্দ্র প্রস্তুত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২০ ঘণ্টা, মে ২৪, ২০২১
ইয়াস মোকাবিলায় নোয়াখালীতে ৩৯০ আশ্রয়কেন্দ্র প্রস্তুত ...

নোয়াখালী: ঘূর্ণিঝড় ইয়াসের আঘাত থেকে নোয়াখালীর উপকূলীয় অঞ্চলের মানুষকে রক্ষায় ৩৯০টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। দুর্যোগের আগে ও পরে চিকিৎসাসেবা নিশ্চিত করতে ১০৯টি মেডিক্যাল টিম গঠন করা হয়েছে।

সোমবার (২৪ মে) দুপুর ১২টায় জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক ভার্চ্যুয়াল সভা শেষে এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান।

তিনি জানান, উপকূলের বাসিন্দাদের দুর্ঘটনা থেকে রক্ষার জন্য জেলা-উপজেলা প্রশাসন, পুলিশ, স্বাস্থ্য বিভাগের হটলাইন নম্বরগুলো ২৪ ঘণ্টা চালু থাকবে। নম্বরগুলো জনসাধারণের জন্য প্রচারের ব্যবস্থা করা হয়েছে।

তিনি আরো জানান, দুর্যোগ মুহূর্তে মেঘনা উপককূীয় এলাকার বাসিন্দাদের জন্য ৩০০ মেট্রিক টন চাল, ২ কোটি ৪৪ লাখ টাকা, শিশুখাদ্যের জন্য ৯ লাখ ও গো খাদ্যের জন্য আরও ৯ লাখ টাকা দেওয়া হয়েছে। এছাড়াও ১৪ লাখ টাকা ও ৩০০ মেট্রিক টন চাল মজুদ রাখা হয়েছে। ঘূর্ণিঝড় থেকে জনগণকে রক্ষা করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, মে ২৪, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa