ঢাকা, মঙ্গলবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৯, ২৯ নভেম্বর ২০২২, ০৪ জমাদিউল আউয়াল ১৪৪৪

জলবায়ু ও পরিবেশ

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বাড়ছে বাগেরহাটের নদী-খালের পানি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, মে ২৫, ২০২১
ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বাড়ছে বাগেরহাটের নদী-খালের পানি নদ-নদীর পানি বেড়েছে। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে বাগেরহাটের নদী-খালের পানি বেড়েছে। মঙ্গলবার (২৫ মে) সকাল ৮টা থেকে শরণখোলার বলেশ্বর, মোরেলগঞ্জের পানগুছি, মোংলার পশুর, বাগেরহাটের ভৈরব, দড়াটানাসহ সব নদীর পানি স্বাভাবিক জোয়ারের থেকে এক দেড়-ফুট বেড়ে গেছে।

 

স্থানীয়রা আশঙ্কা করছেন সময় গড়ানোর সঙ্গে সঙ্গে এই পানি আরও বেড়ে যাবে।

পানগুছি নদীতীরের বাসিন্দা মো. মোশাররফ হোসেন বলেন, সকাল থেকে নদীর পানি বাড়তে শুরু করেছে। সময় যত গড়াবে এই পানি তত বাড়বে। পূর্ব অভিজ্ঞতা যেটা বলে দুপুর নাগাদ আরও দুই-তিন ফুট বেড়ে যাবে।

শরণখোলা উপজেলার বলেশ্বর নদীর তীরের বাসিন্দা স্থানীয় ইউপি সদস্য হালিম শাহ বলেন, সকাল থেকে জোয়ারের পানি বৃদ্ধি পাচ্ছে। গতকালের থেকে অন্তত দুই ফুট পানি বৃদ্ধি পেয়েছে। পানি বাড়ার সঙ্গে সঙ্গে  আমাদের মধ্যে আতঙ্কও বাড়ছে।

বাগেরহাট পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী বিশ্বজিৎ বৈদ্য বলেন, সর্বশেষ পূর্ণ জোয়ারে বাগেরহাটের বিভিন্ন নদীতে সমুদ্র পৃষ্ঠ থেকে পানির উচ্চতা ছিল দুই দশমিক ১০ মিটার। এখনও পূর্ণ জোয়ার হয়নি তাতে এক দশমিক ৩৮ মিটার পানি রয়েছে। ১২টা নাগাদ পূর্ণ জোয়ারে এই পানির লেভেল আরও বেড়ে যাবে। তবে কি পরিমাণ বাড়বে অথবা বিপদসীমা অতিক্রম করবে কিনা এই মুহূর্তে বলা যাচ্ছে না।

বাংলাদেশ সময়: ০৯৪৫ ঘণ্টা, মে ২৫, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa