ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

আরও কমেছে তাপমাত্রা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২১
আরও কমেছে তাপমাত্রা

ঢাকা: পূর্বাভাস অনুযায়ী ক্রমান্বয়ে কমতে শুরু করেছে তাপমাত্রা। আরও কমার আভাস রয়েছে।

আবহাওয়া অফিস জানিয়েছে, রোববার (৩১ অক্টোবর) দেশে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেঁতুলিয়ায় ১৬ ডিগ্রি সেলসিয়াস। শনিবারের (৩০ অক্টোবর) চেয়ে যা দশমিক ৬০ ডিগ্রি সেলসিয়াস কম। এছাড়া কমেছে সর্বোচ্চ তাপমাত্রাও। শনিবারের চেয়ে রোববার দশমিক ৫ ডিগ্রি কমেছে। রোববার সর্বোচ্চ তাপমাত্রা নেমে এসেছে ৩৪ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে। ফলে দেশব্যাপী শীতের আভাস বেশ ভালোভাবেই মিলছে।

আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানিয়েছেন, শ্রীলঙ্কার অদূরে তামিলনাড়ু উপকূলে লঘুচাপটি বিরাজমান রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। এ অবস্থায় আগামী সোমবার (১ নভেম্বর) সন্ধ্যা পর্যন্ত অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া শুষ্ক থাকতে পারে। সারা দেশে রাতের ও দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে। ঢাকায় উত্তর/উত্তরপশ্চিম থেকে ঘণ্টায় এ সময় বাতাসের গতিবেগ থাকবে ১০-১৫ কিলোমিটার। আগামী মঙ্গলবার (২ নভেম্বর) নাগাদ আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে। বর্ধিত পাঁচদিনের আবহাওয়ায় উল্লেখযোগ্য পরিবর্তন নেই।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০২১
ইইউডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।