ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জলবায়ু ও পরিবেশ

রাজশাহীতে নানান কর্মসূচিতে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৩ ঘণ্টা, জুন ৫, ২০২২
রাজশাহীতে নানান কর্মসূচিতে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন

রাজশাহী: রাজশাহীতে দিনভর নানা কর্মসূচির মধ্য দিয়ে বিশ্ব পরিবেশ দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে রোববার (৫ জুন) সকালে জেলা শিল্পকলা একাডেমিতে রাজশাহী জেলা প্রশাসনের সহযোগিতায় ও পরিবেশ অধিদফতরের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এর আগে, ‘প্রকৃতির ঐকতানে টেকসই জীবন’ প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে বৃক্ষ রোপণ, বেলুন-ফেস্টুন উড়িয়ে উদ্বোধন এবং বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

অনুষ্ঠানে রাজশাহী জেলা প্রশাসক মো. আব্দুল জলিলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ্।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন- আরএমপি পুলিশ কমিশনার মো. আবু কালাম সিদ্দিক, রাজশাহী কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের পরিচালক প্রফেসর ড. সাবরিনা নাজ প্রমুখ।

এদিকে বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষে রাজশাহী সিটি করপোরেশনের পরিবেশ শাখার উদ্যোগে শোভাযাত্রা ও বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। নগর ভবন থেকে শোভাযাত্রাটি বের হয়ে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান চত্বর হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এতে উপস্থিত ছিলেন- রাজশাহী সিটি করপোরেশনের পরিবেশ স্থায়ী কমিটির সভাপতি ও ২২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আব্দুল হামিদ সরকার টেকন, রাসিকের নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইমরানুল হক, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মো. মামুন ডলার, পরিবেশ শাখার উন্নয়ন সহকারী জুবায়ের হোসেন জেনিথ।

দিবসটি উপলক্ষে শোভাযাত্রা শেষে জাতীয় নেতা শহীদ এএইচএম কামারুজ্জামানের মাজার প্রাঙ্গণে বিভিন্ন প্রজাতির ২০টি ফুলের চারা রোপণ করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, জুন ০৫, ২০২২
এসএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।