ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

আইসিএসবি করপোরেট গভর্নেন্স এক্সেলেন্স অ্যাওয়ার্ড পেল ওয়ালটন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
আইসিএসবি করপোরেট গভর্নেন্স এক্সেলেন্স অ্যাওয়ার্ড পেল ওয়ালটন

ঢাকা: পুঁজিবাজারে প্রকৌশল খাতে তালিকাভুক্ত কোম্পানি ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি পেয়েছে ‘আইসিএসবি করপোরেট গভর্নেন্স এক্সেলেন্স অ্যাওয়ার্ড-২০২১’। সামগ্রিক করপোরেট সুশাসন নিশ্চিত করায় ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশের (আইসিএসবি) কাছ থেকে এ অ্যাওয়ার্ড পেয়েছে বাংলাদেশের শীর্ষ ইলেকট্রনিক্স প্রতিষ্ঠান ওয়ালটন।

নবম আইসিএসবি ন্যাশনাল অ্যাওয়ার্ড অনুষ্ঠানে ইঞ্জিনিয়ারিং ক্যাটাগরিতে এ গোল্ড অ্যাওয়ার্ড পেল প্রতিষ্ঠানটি।  

২০২১ সালের সামগ্রিক করপোরেট সুশাসন মানদণ্ড অনুসারে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) তালিকাভুক্ত কোম্পানিগুলোকে সুশাসন প্রতিপালনের জন্য গোল্ড, সিলভার ও ব্রোঞ্জ অ্যাওয়ার্ড দেওয়া হয়েছে। ওয়ালটন ছাড়াও ১২টি ক্যাটাগরিতে আরও ৩৬টি প্রতিষ্ঠানকে অ্যাওয়ার্ড দিয়েছে আইসিএসবি।

শনিবার (১৭ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে প্রতিষ্ঠানগুলোর প্রতিনিধিদের হাতে আইসিএসবি ন্যাশনাল অ্যাওয়ার্ড তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির পক্ষে পুরস্কার গ্রহণ করেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) গোলাম মুর্শেদ এবং কোম্পানি সচিব মো রফিকুল ইসলাম।

এর আগে অষ্টম আইসিএসবি ন্যাশনাল অ্যাওয়ার্ড-২০২০ এ ইঞ্জিনিয়ারিং ক্যাটাগরিতে ব্রোঞ্জ অ্যাওয়ার্ড অর্জন করেছিল ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসি। এবার একই ক্যাটাগরিতে গোল্ড অ্যাওয়ার্ড পেল ওয়ালটন।

অ্যাওয়ার্ড হস্তান্তর অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইসিএসবির প্রেসিডেন্ট মোহাম্মদ আসাদ উল্লাহ। অ্যাওয়ার্ড প্রোগ্রাম সম্পর্কে উপস্থাপনা তুলে ধরেন আইসিএসবির করপোরেট গভর্নেন্স কমিটির চেয়ারম্যান এম নূরুল আলম। সে সময় কাউন্সিল সদস্য মোহাম্মদ শফিকুল ইসলাম ভূঁইয়াসহ বিভিন্ন প্রতিষ্ঠানের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পুরস্কারপ্রাপ্তির প্রতিক্রিয়ায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও গোলাম মুর্শেদ বলেন, আইসিএসবি করপোরেট গভর্নেন্স এক্সেলেন্স অ্যাওয়ার্ড ওয়ালটনের সামগ্রিক করপোরেট সুশাসন নিশ্চিতের স্বীকৃতি। করপোরেট সুশাসন প্রতিষ্ঠানের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে। দীর্ঘমেয়াদি আর্থিক কার্যকারিতা নিশ্চিতের মাধ্যমে উপযুক্ত রিটার্ন পেতে সহায়তা করে। এতে বিনিয়োগকারীদের স্বার্থ সংরক্ষিত হয়। যা তাদের প্রতিষ্ঠানের প্রতি আস্থা রাখতে সাহায্য করে। আর্থিক ক্ষতি, অপচয় ও ঝুঁকি রোধ করে। ফলে প্রতিষ্ঠানের টেকসই সাফল্য নিশ্চিত হয়। ওয়ালটনের সব বিনিয়োগকারী, পরিচালনা পর্ষদ এবং গ্রাহক, যারা আমাদের ওপর বিশ্বাস ও আস্থা রেখেছেন তাদের এ অ্যাওয়ার্ড উৎসর্গ করছি।

এর আগে চলতি মাসে ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএমএবি) কাছ থেকে ‘বেস্ট করপোরেট অ্যাওয়ার্ড ২০২১’ পায় ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ। পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিগুলোর মধ্যে মার্কেট ক্যাপিটাইলাইজেশন, করপোরেট সুশাসন, তথ্যের গ্রহণযোগ্যতা ও বিশ্বাসযোগ্যতাসহ বেশ কিছু মানদণ্ড বিবেচনায় নিয়ে ওয়ালটনকে এ গোল্ড অ্যাওয়ার্ড দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।