ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

গ্লোবাল ব্র্যান্ডস ম্যাগাজিন পুরস্কার পেল ‘নগদ’

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
গ্লোবাল ব্র্যান্ডস ম্যাগাজিন পুরস্কার পেল ‘নগদ’

ঢাকা: যুক্তরাজ্যভিত্তিক ম্যাগাজিন গ্লোবাল ব্র্যান্ডস বাংলাদেশ ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদকে ‘বেস্ট ইনোভেটিভ ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস ব্র্যান্ড’ হিসেবে পুরস্কৃত করেছে। একই সঙ্গে ‘ফিনটেক পারসোনালিটি অব দ্য ইয়ার ২০২২’ হিসেবে নগদ- এর প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুকের নাম ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি।

বুধবার (২১ ডিসেম্বর) মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মোবাইল ফাইনান্সিয়াল সার্ভিস নগদ মাত্র সাড়ে তিন বছরের মধ্যে দেশের অন্যতম শীর্ষ অর্থনৈতিক সেবায় পরিণত হয়েছে। দেশের প্রান্তিক মানুষের অর্থনৈতিক অন্তর্ভুক্তিতে অসামান্য অবদান রাখছে প্রতিষ্ঠানটি। এছাড়া নগদ সরকারের বিভিন্ন ভাতা নামমাত্র খরচে বিতরণ করে সামাজিক ও অর্থনৈতিক ক্ষেত্রে অবদান রাখছে। বিধবা-স্বামী নিগৃহীতা ভাতা, প্রতিবন্ধী ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী শিশু ভাতা এবং শিক্ষা উপবৃত্তি বিতরণ করছে নগদ।

মাত্র সাড়ে তিন বছর সময়ের মধ্যে প্রায় সাড়ে ছয় কোটি গ্রাহক তৈরি করেছে নগদ। বিশেষ করে ই-কেওয়াইসি এবং ডিজিটাল কেওয়াইসি উদ্ভাবনের মাধ্যমে তাৎক্ষণিক অ্যাকাউন্ট খোলার ব্যবস্থা করে এ খাতে বিপ্লব এনেছে তারা। এসব কিছু বিবেচনায় নিয়ে এ বছরের সেরা এমএফএস হিসেবে নগদ-কে পুরস্কার দিয়েছে গ্লোবাল ব্র্যান্ড ম্যাগাজিন। গ্লোবাল ব্র্যান্ড ম্যাগাজিন বিশ্বজুড়ে ডিজিটাল সেবায় পারফরম্যান্স দেখে বিশ্বের অন্যতম সেরা ব্র্যান্ডগুলোকে পুরস্কৃত করে থাকে। তারা সেসব প্রতিষ্ঠানকে পুরস্কৃত করে, যারা অর্থনীতি, শিক্ষা, জীবনব্যবস্থা, উদ্ভাবন, টেকনোলজি, রিয়েল এস্টেট নিয়ে কাজ করে।

গত ১০ ডিসেম্বর দুবাইয়ের পাম জুমেইরাহতে অনুষ্ঠিত হয় এ পুরষ্কার বিতরণী অনুষ্ঠান। নগদ- এর পরিচালক ফয়সাল চৌধুরী এবং করপোরেট কমিউনিকেশন্স বিভাগের সিনিয়র ম্যানেজার সামিয়া শারমিন এ অনুষ্ঠানে নগদ-এর পক্ষে পুরস্কার গ্রহণ করেন।

ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ যাত্রার পর থেকেই সহজ ও সাশ্রয়ী সেবা দিয়ে স্বল্প সময়েই দেশে জনপ্রিয় মোবাইল সেবাদাতা প্রতিষ্ঠান হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে।

এর আগে দেশে প্রথম ই-কেওয়াইসি উদ্ভাবনের জন্য বেস্ট ইনোভেটিভ ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস অ্যাওয়ার্ড, বিশ্ব সেরা ফিনটেক উদ্যোগ হিসেবে ইনক্লুসিভ ফিনটেক ফিফটি অ্যাওয়ার্ড, বেস্ট ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস প্রোভাইডার অ্যাওয়ার্ড, উইটসা গ্লোবাল আইসিটি এক্সিলেন্স অ্যাওয়ার্ড, ডিজিটাল বাংলাদেশ অ্যাওয়ার্ড, ই-কমার্স মুভার অ্যাওয়ার্ড, বেস্ট মার্কেটিং কমিউনিকেশন অ্যাওয়ার্ডসহ আরও অনেক দেশীয় ও আন্তর্জাতিক স্বীকৃতি অর্জন করেছে নগদ।

বাংলাদেশ সময়: ১৮০৩ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।