ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

পাল বাড়ি: ইজি বিল্ডের দেশসেরা সবুজ বাড়ি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৯ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
পাল বাড়ি: ইজি বিল্ডের দেশসেরা সবুজ বাড়ি

ঢাকার আফতাব নগরের ভেতরে যেতেই ই-ব্লকের ৩ নম্বর রোডে চোখে পড়বে আরএফএল গ্রুপের এমডি আর এন পালের স্বপ্নের প্রজেক্ট, অনিন্দ্যসুন্দর পাল বাড়ি। হাতিরঝিল লেকের সঙ্গে কানেক্টেড শান্ত জলধারার পাশে, খোলামেলা পরিবেশে অবস্থিত বাড়িটি শুধু একটি বাড়িই নয়, এটি একটি স্বপ্নের বাস্তবায়ন।

 

এই স্বপ্নের বাস্তবায়নে শুরু থেকে শেষ পর্যন্ত সঙ্গে ছিল ইজি বিল্ড। আধুনিক সব সুযোগ-সুবিধা নিয়ে আর এন পাল তৈরি করেন তার স্বপ্নের পাল বাড়ি। তিন কাঠা জমির ওপর নির্মিত এই বাড়িটিতে কী নেই? রয়েছে খোলামেলা পরিসরে ফ্যামিলি গেট টুগেদার স্পেস, ডুপ্লেক্স ইউনিট, সিঙ্গেল ইউনিট,  প্রার্থনার ঘর, ওপেন  টু  স্কাই লেক ভিউ টেরেস, ছাদে সুবিশাল সুইমিং পুল।  


প্রতিটি বেডরুম, লিভিংরুম, ডাইনিং স্পেসের প্রান্তস্থ অংশজুড়ে লুভারের সঙ্গে ইনডোর প্ল্যান্টের ব্যবহার করা হয়েছে। এই কারণে বাড়ির স্বাস্থ্যকর পরিবেশ নিশ্চিতকরণসহ তাপমাত্রা কমিয়ে আনা সম্ভব হয়েছে। লুভারের এই রকম ব্যবহারের কারণে আপাতদৃষ্টিতে কোনো ধরনের আলাদা জানালা বা বারান্দার উপস্থিতি টের পাওয়া যায় না। ট্রান্সলুসেন্স অব স্পেস আর ট্রান্সপারেন্স অব স্পেসের প্রয়োগ স্থাপনাটিকে করেছে অনন্য।  

প্রাকৃতিক আলো-বাতাস ও খোলামেলা পরিসর বাড়ির চারপাশের পরিবেশের সঙ্গে গড়েছে অপরূপ মিতালি। মাত্র তিন কাঠার বাড়ির ছাদের সুইমিং পুল আর ওপেন টু স্কাই লেক ভিউ টেরাস যেন দিগন্ত বিস্তৃত আকাশের অসীমতাকে অভ্যর্থনা জানানোর জন্য প্রস্তুত।  

আধুনিক স্থাপত্যের এই বাড়িটি তৈরির স্বপ্ন পূরণের কারিগর ছিল আরএফএল ইজি বিল্ড। এটি ঢাকা ও ঢাকার বাইরে উল্লেখযোগ্য অনেক ভবন নির্মাণ করেছে। দক্ষ আর্কিটেক্ট, ইঞ্জিনিয়ার, সেরা মানের বিল্ডিং ম্যাটেরিয়ালসহ সব রকমের নির্মাণ সহযোগিতা দিয়ে পাল বাড়িকে বাস্তবে রূপ দিয়েছে ইজি বিল্ড।  

এ বিষয়ে আর এন পাল বলেন, পাল বাড়ি নির্মাণে ইজি বিল্ড প্রফেশনালিজম ও কনস্ট্রাকশন এক্সপার্টিজ দেখিয়েছে। সেই সঙ্গে অনটাইম প্রজেক্ট ডেলিভারির মাধ্যমে নিজেদের প্রমিজ ফুলফিল করেছে, বাড়ি নির্মাণে তাই আমার ভরসা ইজি বিল্ড।

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, ডিসেম্বর ২২, ২০২২
আরএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।