ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

শুরু হলো আইডিএলসি ফাইন্যান্স অলিম্পিয়াড

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৭ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
শুরু হলো আইডিএলসি ফাইন্যান্স অলিম্পিয়াড

ঢাকা: তৃতীয়বারের মতো শুরু হলো দেশের সর্ববৃহৎ অনলাইন ফাইন্যান্স প্রতিযোগিতা, আইডিএলসি ফাইন্যান্স অলিম্পিয়াড ৩.০।

এ আয়োজনে আইডিএলসি-কে সার্বিকভাবে সহযোগিতা করছে টেন মিনিট স্কুল।

 

১৭ জানুয়ারি অনলাইন পোর্টাল খুলে দেওয়ার মাধ্যমে শুরু হলো এবারের ফাইন্যান্স অলিম্পিয়াড! ১৬ থেকে ২৪ বছর বয়সী শিক্ষার্থীরা অনলাইনে এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারবেন। দেশের সর্ববৃহৎ আর্থিক প্রতিষ্ঠান, আইডিএলসি ফাইন্যান্স- এর আয়োজনে ২০১৮ সালে প্রথমবার এ অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়।

২০১৯ সালের এ প্রতিযোগিতায় ৪০ হাজারেরও বেশি ছাত্রছাত্রী অংশগ্রহণ করেন। প্রতিযোগিতার প্রথম রাউন্ডে নির্বাচিত প্রথম ১০০ জনকে নিয়ে অনুষ্ঠিত হয় আইডিএলসি ফাইন্যান্স অলিম্পিয়াডের চূড়ান্ত পর্ব। এ প্রতিযোগিতার মূল উদ্দেশ্য হলো তরুণদের দৈনন্দিন জীবনে ফাইন্যান্সের খুঁটিনাটি সম্পর্কে সচেতন করা এবং আগামীতে দক্ষ আর্থিক ব্যবস্থাপনার জন্য তাদের প্রস্তুত করা।

গত ১৭ জানুয়ারি ফাইন্যান্স অলিম্পিয়াড ৩.০ এর অনলাইন প্লাটফর্ম idlc.com/Olympiad সব প্রতিযোগীর জন্য খুলে দেওয়া হয়। এ অলিম্পিয়াড এর প্রথম রাউন্ড আগামী ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে। বরাবরের মতো এবারও অলিম্পিয়াডের প্রথম রাউন্ডে প্রতিযোগীরা অনলাইনে অংশগ্রহণ করবে। এ রাউন্ডে নির্ধারিত সময়ের মধ্যে ফাইন্যান্স সম্পর্কিত কিছু প্রশ্নের উত্তর দিতে হবে প্রতিযোগীদের। প্রথম রাউন্ডে সর্বোচ্চ স্কোর করা ১০০ জনকে নিয়ে ঢাকার কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশে (কেআইবি) অনুষ্ঠিত হবে প্রতিযোগিতার অফলাইন রাউন্ড। ১০০ জন থেকে সর্বোচ্চ স্কোর করা ১০ জন যাবে গ্র্যান্ড ফিনালে। এ রাউন্ড শেষে অলিম্পিয়াডের চ্যাম্পিয়ন জিতে নেবেন তিন লাখ টাকা। প্রথম ও দ্বিতীয় রানারআপ যথাক্রমে পাবেন দুই লাখ ও এক লাখ  টাকার প্রাইজমানি। এছাড়াও প্রথম ১০০ জন ফাইনালিস্টদের জন্যে থাকছে টেন মিনিট স্কুলের পক্ষ থেকে স্কলারশিপ।

ফাইন্যান্স অলিম্পিয়াড প্রসঙ্গে আইডিএলসির সিইও ও এমডি এম জামাল উদ্দিন বলেন, মানি ম্যানেজমেন্ট বা অর্থ ব্যবস্থাপনা প্রতিটি মানুষের জীবনেই একটি গুরুত্বপূর্ণ বিষয়। আইডিএলসি সর্বদা তরুণদের দক্ষতা বাড়াতে নানামুখী পদক্ষেপ গ্রহণ করে আসছে, ফাইন্যান্স অলিম্পিয়াড তার মধ্যে অন্যতম। এটি এমন একটি ক্যাম্পেইন যার মাধ্যমে আমাদের তরুণসমাজ নিজেদের ব্যক্তিগত জীবনে আর্থিক ব্যবস্থাপনার বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে অত্যন্ত সহজভাবে জানতে পারে; সেসঙ্গে একজন দক্ষ আর্থিক ব্যবস্থাপক হিসেবেও নিজেকে গড়ে তুলতে সক্ষম হয়। আমরা আশা করি, আমাদের এ উদ্যোগ আগামীতে অর্থনীতির বিভিন্নখাতে দক্ষ জনবলের যোগানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

অনলাইন পোর্টাল idlc.com/Olympiad– এ লগইন এর মাধ্যমে সহজেই এ অলিম্পিয়াডে অংশ নেওয়া যাবে।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।