ঢাকা, সোমবার, ১৩ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

কর্পোরেট কর্নার

অনন্ত গ্রুপের কারখানা ঘুরে দেখলেন আইএমএফের কর্মকর্তারা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
অনন্ত গ্রুপের কারখানা ঘুরে দেখলেন আইএমএফের কর্মকর্তারা

আইএমএফের উপ-ব্যবস্থাপনা পরিচালক আন্তোয়েনেট মনসিও এবং আইএমএফের অন্য উচ্চপদস্থ কর্মকর্তারা গত ১৬ জানুয়ারি অনন্ত গ্রুপের কারখানা পরিদর্শন করেছেন।  

সফরে আইএমএফের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে পোশাকশিল্পের বর্তমান চাহিদা ও আনুষঙ্গিক বিষয়াদি নিয়ে আলোচনা করেন অনন্ত গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক শরীফ জহীর ও গ্রুপের অন্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আন্তোয়েনেট পোশাকশিল্প খাতের চ্যালেঞ্জ এলডিসি গ্র্যাজুয়েশন এবং এর প্রভাব সম্পর্কে জানার জন্য আগ্রহী ছিলেন। আলোচনায় পোশাকশিল্পের পাশাপাশি বাংলাদেশের বেসরকারি খাতের সার্বিক অবস্থা ও উন্নয়ন নিয়ে কথা বলেন তারা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোক্তাদের কিভাবে সহায়তা করছেন তা আলোচনার একাংশে শরীফ জহীর আইএমএফ কর্মকর্তাদের মাঝে তুলে ধরেন। এ ছাড়া নারীর ক্ষমতায়ন ও পোশাকশিল্প খাতে নারীর অবদানের প্রশংসা করেন তিনি।

আলোচনা শেষে শরীফ জহীর নিজে আইএমএফের সবাইকে অনন্ত আপ্যারেলস ও ইউনিভার্সাল মেনসওয়্যার লিমিটেডের পোশাকশিল্প কারখানার সব কার্যক্রম সরেজমিন দেখান।

আন্তোয়েনেট বাংলাদেশের অত্যাধুনিক ও মানসম্পন্ন এই উৎপাদনব্যবস্থা ও পরিবেশ সম্পর্কে জেনে ও দেখে খুবই মুগ্ধ হন এবং তিনি অনেক ইতিবাচক মন্তব্য করেন। তিনি অনন্ত গ্রুপের পরিদর্শক বইতে সই করে তার মতামতও জানান।

তিনি লেখেন, অনন্ত গ্রুপের কারখানায় বাংলাদেশের উদ্যোক্তাদের কর্মকাণ্ড দেখতে পাওয়া সত্যিই উৎসাহজনক ছিল। তাদের কৌশলগত দূরদর্শিতা সত্যিই চিত্তাকর্ষক। বাংলাদেশের অর্থনৈতিক গল্পের এই গুরুত্বপূর্ণ অংশে আমাদের উন্মুক্ত করার জন্য তাদের আমরা কৃতজ্ঞতা জানাই।

পরিদর্শনকালে আইএমএফের পক্ষ থেকে আন্তোয়েনেট মনসিও সায়েছ, উপ-ব্যবস্থাপনা পরিচালক, অ্যান-মারি গুল্ডে-উলফ, উপ পরিচালক, এশিয়া এবং প্যাসিফিক ডিপার্টমেন্ট, রাহুল আনন্দ, বাংলাদেশের মিশন প্রধান, আমিনা লাহরেছে, উপ-ব্যবস্থাপনা পরিচালকের উপদেষ্টা, জয়েন্দু দে, বাংলাদেশ ও ভুটানের আবাসিক প্রতিনিধি পরিচালকের সহকারী, অমিত থেতারপল এবং অনন্ত গ্রুপের পক্ষ থেকে শরীফ জহীর, ব্যবস্থাপনা পরিচালক, ইসতিয়াক আহমেদ, পরিচালক, সানজিভা ইলেপেরুমা, গ্রুপের প্রধান অর্থনৈতিক কর্মকর্তা ও তামান্না রাব্বানী, ভাইস প্রেসিডেন্টসহ অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৬১৮ ঘণ্টা, জানুয়ারি ২০, ২০২৩
আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।