ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

ইসলামী ব্যাংকের বার্ষিক ব্যবসা উন্নয়ন সম্মেলন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
ইসলামী ব্যাংকের বার্ষিক ব্যবসা উন্নয়ন সম্মেলন

ঢাকা: ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের তিন দিনব্যাপী বার্ষিক ব্যবসা উন্নয়ন সম্মেলনের সমাপনী অনুষ্ঠান রোববার (২২ জানুয়ারি) মৌলভীবাজারের শ্রীমঙ্গলে গ্র্যান্ড সুলতান টি রিসোর্টে অনুষ্ঠিত হয়েছে।  

সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ব্যাংকের বোর্ড অব ডিরেক্টরসের চেয়ারম্যান প্রফেসর মো. নাজমুল হাসান।

এতে সভাপতিত্ব করেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী মুহাম্মদ মুনিরুল মওলা।  

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন- ব্যাংকের ভাইস চেয়ারম্যান মো. সাহাবুদ্দিন, এক্সিকিউটিভ কমিটির চেয়ারম্যান প্রফেসর ড. মো. সেলিম উদ্দিন, অডিট কমিটির চেয়ারম্যান মোহাম্মদ সোলায়মান, রিস্ক ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) ইঞ্জিনিয়ার আবদুল মতিন, পরিচালক প্রফেসর ড. মো. ফসিউল আলম ও শরীআহ সুপারভাইজরি কমিটির চেয়ারম্যন প্রফেসর ড. মুহাম্মদ গিয়াস উদ্দিন তালুকদার।  

এতে স্বাগত বক্তব্য দেন ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ কায়সার আলী। দোয়া-মোনাজাত পরিচালনা করেন ব্যাংকের শরীআহ সুপারভাইজরি কমিটির সদস্য সচিব অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুস সামাদ।  

এছাড়া ব্যাংকের পরিচালক মোহাম্মদ নাসির উদ্দিন, অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর মো. ওমর ফারুক খান ও জে কিউ এম হাবিবুল্লাহ, ডেপুটি ম্যানেজিং ডিরেক্টরসহ ব্যাংকের ঊর্ধ্বতন নির্বাহী, ১৬টি জোনের জোনপ্রধান, প্রধান কার্যালয়ের উইং ও ডিভিশন প্রধান এবং ৩৯৪টি শাখার ব্যবস্থাপকরা সম্মেলনে অংশ নেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মো. নাজমুল হাসান বলেন, ইসলামী ব্যাংকের প্রতি দেশের মানুষের আস্থার প্রতিফলন হিসেবে প্রতিবছরই ব্যাংকের আমানত, বিনিয়োগ ও বৈদেশিক বাণিজ্য বাড়ছে। ২০২২ সালেও সেই ধারা অব্যাহত রয়েছে। তিনি সম্ভাব্য মন্দা মোকাবিলায় কৃষিসহ অন্যান্য উৎপাদনমুখী খাতসমূহকে গুরত্ব দেওয়ার আহ্বান জানান। সর্বোচ্চ পেশাদারিত্বের সঙ্গে গ্রাহকদের সেবা দেওয়া ও পরিবর্তিত বিশ্ব আর্থিক পরিস্থিতিকে সামনে রেখে পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়নে নিবেদিত হয়ে কাজ করার জন্য তিনি সবার প্রতি আহ্বান জানান।  

ব্যাংকের ভাইস চেয়ারম্যান মো. সাহাবুদ্দিন বলেন, ইসলামী ব্যাংকের প্রতি জনগণের ভালোবাসা অব্যাহত রাখতে কর্মকর্তা-কর্মচারীদের নিরলস পরিশ্রম করতে হবে। তিনি উৎপাদনমুখী খাতে বিনিয়োগ করার ওপর গুরুত্বারোপ করেন।  

তিনি বলেন, সততা, আন্তরিকতা, জবাবদিহিতা ও স্বচ্ছতার সঙ্গে ব্যাংকের সব কার্যক্রম পরিচালনা করতে হবে। ব্যাংকের সব কার্যক্রমে নিয়ম-কানুন যথাযথ পরিপালনের জন্য তিনি ব্যবস্থাপকদের প্রতি আহ্বান জানান।      

মুহাম্মদ মুনিরুল মওলা সভাপতির বক্তব্যে বলেন, ইসলামী ব্যাংক গ্রাহকদের প্রয়োজন ও চাহিদার দিকে খেয়াল রেখে বিনিয়োগ প্রোডাক্টসমূহ প্রণয়ন করেছে। সবগুলো প্রোডাক্টকে যথাযথ গুরুত্ব দিয়ে আমরা বিনিয়োগ কার্যক্রম পরিচালনা করি। কর্মকর্তা-কর্মচারীদের পেশাগত যোগ্যতা বাড়ানোর জন্য ব্যবস্থা নিতে ব্যবস্থাপকদের প্রতি নির্দেশ দেন তিনি।  

অন্য বক্তারা বলেন, ইসলামী ব্যাংক জনগণের আমানতের অতন্দ্র প্রহরী হিসেবে ভূমিকা পালন করে যাচ্ছে। কেন্দ্রীয় ব্যাংক, নিয়ন্ত্রণ সংস্থা ও শরীআহ’র নীতিমালা যথাযথ পরিপালন ইসলামী ব্যাংকের সংস্কৃতির অংশ। পেশাদারিত্ব, সময়োপযোগী সিদ্ধান্ত গ্রহণ ও তা বাস্তবায়ন এবং আন্তরিকতার সঙ্গে গ্রাহকসেবা দেওয়ার জন্য সবার প্রতি আহ্বান জানান তারা।     

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২২
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।