ঢাকা, বুধবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২১ ফেব্রুয়ারি ২০২৪, ১০ শাবান ১৪৪৫

কর্পোরেট কর্নার

এবার ‘মাল্টি পারপাস সিমেন্ট’ নিয়ে এলো রুবিসিমেন্ট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
এবার ‘মাল্টি পারপাস সিমেন্ট’ নিয়ে এলো রুবিসিমেন্ট

চট্টগ্রাম: জার্মান বহুজাতিক সিমেন্ট প্রস্তুতকারক প্রতিষ্ঠান হাইডেলবার্গ সিমেন্ট সম্প্রতি চট্টগ্রামে তাদের স্বনামধম্য ব্র্যান্ড রুবি সিমেন্টের নতুন একটি ক্যাটাগরি ‘মাল্টি পারপাস সিমেন্ট’ বাজারে ছাড়ার ঘোষণা দিয়েছে।  

এখন থেকে অর্ডিনারি পোর্টল্যান্ড সিমেন্ট (OPC) ও পোর্টল্যান্ড কম্পোজিট সিমেন্টের (PCC) পাশাপাশি এখন থেকে বাজারে পাওয়া যাবে তাদের এই মাল্টি পারপাস সিমেন্ট (MPC)।

মাল্টি পারপাস সিমেন্ট মূলত সর্বাধুনিক প্রযুক্তি ও বিশ্বমানের কাঁচামাল ব্যবহার করে প্রস্তুতকৃত একটি কার্যকরী সিমেন্ট, যা স্থাপনার ফাউন্ডেশন, ঢালাই, বিম, কলাম, প্লাস্টার ইত্যাদি সব কাজে ব্যবহার করা যায়। মাল্টি পারপাস সিমেন্টের স্ট্রেন্থ ৪২.৫ এমপিএ থেকে ৬২.৫ এমপিএ পর্যন্ত হওয়ায় এটি সার্বিকভাবে PCC সিমেন্টের সমতুল্য। এটি কংক্রিটকে দীর্ঘমেয়াদে PCC থেকে অধিক শক্তি প্রদানে সক্ষম।

চট্টগ্রামের পেনিনসুলা হোটেলে আয়োজিত রুবি মাল্টি পারপাস সিমেন্টের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন হাইডেলবার্গ সিমেন্টের সেলস এন্ড মার্কেটিং ডিরেক্টর সায়েফ নাসির, ডিভিশনাল সেলস হেড মীর শামসুদ্দিন আহমেদ, প্রতিষ্ঠানটির অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা এবং চট্টগ্রাম অঞ্চলের ডিলার ও রিটেইলাররা।  

সায়েফ নাসির বলেন, রুবি সিমেন্ট কোয়ালিটির জন্য সর্বদাই মানুষের কাছে গ্রহণযোগ্য এবং সুপরিচিত একটি নাম। দীর্ঘ ৫০ ধরে চট্টগ্রাম অঞ্চলের ব্যবহারকারীদের একটি আস্থার নাম হিসেবে রয়েছে রুবি সিমেন্ট। বিশ্বব্যাপী নেতৃস্থানীয় নির্মাণসামগ্রী প্রস্তুতকারক হিসেবে হাইডেলবার্গ সিমেন্ট বাংলাদেশে সর্বপ্রথম PCC সিমেন্টের প্রচলন করে ব্যাপক জনপ্রিয়তা পায় এবং মানুষের আস্থা অর্জনে সফল হয়। সেই ধারাবাহিকতায় এবার নতুন প্রজন্মের এই মাল্টি পারপাস সিমেন্টের প্রচলনের মাধ্যমে এই অবস্থান হবে আরও সুদৃঢ়।  

তিনি বলেন, রুবি সিমেন্টের সঙ্গে চট্টগ্রামের ঐতিহ্য এবং ব্যবহারকারীদের বিশ্বাসের সম্পর্ক দীর্ঘদিনের। রুবি মাল্টি পারপাস সিমেন্টের অন্যতম প্রধান বৈশিষ্ট্য হচ্ছে- এটি স্থাপনার যে কোনো স্থানে ব্যবহারযোগ্য এবং সময়ের সঙ্গে সঙ্গে নির্মাণের শক্তি ক্রমাগত বৃদ্ধি পেতে থাকে।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।