ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

রাঙামাটি জেলা পুলিশ-বিকাশের কর্মশালা

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
রাঙামাটি জেলা পুলিশ-বিকাশের কর্মশালা

ঢাকা: মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) মতো গুরুত্বপূর্ণ ও প্রয়োজনীয় সেবাকে অপরাধমূলক কর্মকাণ্ডে ব্যবহার প্রতিরোধে সচেতনতা বাড়াতে সম্প্রতি দিনব্যাপী এক কর্মশালার আয়োজন করে রাঙামাটি জেলা পুলিশ ও বিকাশ।

রাঙামাটির পলওয়েল পার্ক অ্যান্ড কটেজ এর অডিটরিয়ামে অনুষ্ঠিত ‘মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস এর অপব্যবহার তদন্ত ও প্রতিরোধ’ শীর্ষক এ কর্মশালায় অংশ নেন জেলা পুলিশের প্রায় ১২০ জন তদন্ত কর্মকর্তা।

 

এ কর্মশালায় অপরাধীদের অবৈধ কার্যক্রম সম্পর্কিত তথ্য ব্যবহার করে কীভাবে তাদের শনাক্ত করা যায় এবং বিচারের আওতায় আনা যায় সে সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়। কর্মশালায় প্রধান অতিথি ছিলেন রাঙামাটির পুলিশ সুপার মীর আবু তৌহিদ।

কর্মশালায় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মারুফ আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. জাহেদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) শাহনেওয়াজ রাজু ও বিকাশ এর এক্সটার্নাল অ্যাফেয়ার্স ডিপার্টমেন্টের ভাইস প্রেসিডেন্ট এফ এম তন্ময় খান।

গ্রাহকদের লেনদেন নিরাপদ রাখতে বিকাশ তার সব কার্যক্রম দেশের প্রচলিত আইন অনুযায়ী কঠোরভাবে পরিচালনা করে থাকে। পাশাপাশি বিকাশ তার এজেন্টদের কার্যক্রম স্বয়ংক্রিয়ভাবে সার্বক্ষণিক মনিটরিংয়ের জন্য এএমএল৩৬০ অ্যাপ ব্যবহার করে এবং নিয়মের কোনো ব্যত্যয় ঘটলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করে। দেশজুড়ে ধারাবাহিক এ কার্যক্রমের অংশ হিসেবেই বিভিন্ন জেলার পর এবার রাঙামাটিতে এ কর্মশালার আয়োজন করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, মার্চ ১২, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।