ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

মনস্টারল্যাবের ‘বিপিও বিয়ন্ড বর্ডারস’

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০১ ঘণ্টা, মার্চ ১৫, ২০২৩
মনস্টারল্যাবের ‘বিপিও বিয়ন্ড বর্ডারস’

ঢাকা: দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়িক কর্মকর্তাদের মধ্যে সহযোগিতাকে উৎসাহিত করতে মনস্টার ল্যাব ইএস আয়োজন করেছে ‘বিপিও বিয়ন্ড বর্ডারস’। বিশেষজ্ঞদের সঙ্গে নেটওয়ার্কিং ও সংযোগ তৈরি উদ্দেশ্যে এ আয়োজন করা হয়।

 

দেশের আউটসোর্সিং সেক্টরের উন্নতির জন্য দেশের বিভিন্ন সেক্টরের শীর্ষস্থানীয় কর্মকর্তাদের তাদের অন্তর্দৃষ্টি ব্যাখ্যা করার এবং সম্ভাব্য সহযোগিতা নিয়ে আলোচনার সুযোগ দেওয়ার লক্ষ্যে এ ইভেন্টটি অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অফ কন্ট্যাক্ট সেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বিএনসিসিও) সভাপতি ওয়াহিদ শরীফ, জেআর অ্যাম্বাসেডর এক্সট্রাঅর্ডিনারি অ্যান্ড প্লেনিপোটেনশিয়ারি ফিলিপাইনের (এইপি) লিও টিটো এল অসানসহ ডেমোক্রেটিক সোশ্যালিস্ট রিপাবলিক অফ শ্রীলঙ্কা এবং রিপাবলিক অফ মালদ্বীপের প্রতিনিধিরা।

অনুষ্ঠানে অতিথিরা এ খাতের বিষয়ে তাদের মূল্যবান চিন্তা শ্রোতাদের সঙ্গে শেয়ার করেন। তারা জানান, কীভাবে একটি প্রগতিশীল ব্যবসা মানের সঙ্গে আপস না করেই খরচ কমাতে বিপিও পরিষেবাগুলো অর্জন করতে পারে, দক্ষতার উন্নতি করতে পারে এবং বিশেষ দক্ষতা ও প্রযুক্তিতে অ্যাক্সেস লাভ করতে পারে। এর পাশাপাশি তারা এ ধরনের ইভেন্টের গুরুত্বও উল্লেখ করেন, যা বিপিও পরিষেবা দেওয়া এবং অন্যান্য কর্মকর্তাদের মধ্যে সেতুবন্ধন তৈরি করতে সহায়তা করে।

বিপিও পরিষেবাকে কেন্দ্রবিন্দু হিসেবে রেখে মনস্টার ল্যাব হোল্ডিং ইনকর্পোরেটেডের গ্রুপের ডেপুটি সিইও ইয়োশিহিরো নাকাহারা জানান, কীভাবে তরুণ উদ্যোক্তারা বিভিন্ন পরিষেবা আউটসোর্স করতে পারে এবং কীভাবে বিপিও এর আর্থ-সামাজিক কাঠামো পরিবর্তন করতে পারে সে সম্পর্কে তার মূল্যবান ধারণাগুলো শেয়ার করেছেন। তার মতে বিপিও পরিষেবাগুলো দেশের দারিদ্র্য বিমোচনে ইতিবাচক প্রভাব ফেলবে এবং অর্থনীতির জন্য একটি ইতিবাচক ফলাফল বয়ে আনবে।

মনস্টারল্যাবের গ্লোবাল ফিন্যান্সিয়াল শেয়ারড সার্ভিস সেন্টারের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান রাশেদুজ্জামান খান দীপ্ত, মনস্টারল্যাব ইএসের এনগেজমেন্ট ডিরেক্টর মেহেদী হাসান জুলফিকার এবং কো-চেয়ারম্যান লোকাল মার্কেট ডেভেলপমেন্টসহ (বিএনসিসিও) বেশ কয়েকজন বিশিষ্ট কর্মকর্তা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন এসটিসির চেয়ারম্যান শামীমা বেগম, আজকের ডিল, ডেলিভারি টাইগার ও বিডিজবস ডটকমের সহ-প্রতিষ্ঠাতা ফাহিম মাশরুর, বিএনসিসিওর সভাপতি ওয়াহিদ শরীফ, ভাইস প্রেসিডেন্ট তানভীর ইব্রাহিম, সেক্রেটারি জেনারেল হিরোকি ওয়াতানাবে।

অনুষ্ঠানে তারা বাংলাদেশি ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলো কীভাবে বিপিও সেবার সুবিধা নিতে পারে সে বিষয়ে মতামত দেন।

মনস্টার ল্যাব এন্টারপ্রাইজ সলিউশনস (এমএলইএস) সম্পর্কে মনস্টারল্যাব হলো ২০০৬ সালে জাপানের টোকিওতে প্রতিষ্ঠিত একটি ডিজিটাল পরামর্শদাতা। কোম্পানি, যেটি এন্ড-টু-এন্ড এন্টারপ্রাইজ-লেভেল ডিজিটাল সলিউশনে বিশেষজ্ঞ, আলিবাবা গ্রুপ, ফুজিৎসু এবং দ্য মেটের মতো বিশ্বখ্যাত কর্পোরেশনের জন্য শত শত প্রকল্প সফলভাবে সম্পন্ন করেছে।

বাংলাদেশ সময়: ১৫০১ ঘণ্টা, মার্চ ১৪, ২০২৩
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।