ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

কর্পোরেট কর্নার

সেরা রাঁধুনী ১৪২৯-এর বিজয়ী আইরিশ আতিয়ার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৩ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
সেরা রাঁধুনী ১৪২৯-এর বিজয়ী আইরিশ আতিয়ার

ঢাকা: চূড়ান্ত পর্বে তীব্র প্রতিদ্বন্দ্বিতার পর সেরা রাঁধুনী ১৪২৯-এর বিজয়ী হয়েছেন ঢাকার আইরিশ আতিয়ার। প্রথম রানারআপ ঢাকার সাদিয়া কামাল উর্মি ও দ্বিতীয় রানারআপ রাজশাহীর ফেরদৌস আরা টুইনকে পেছনে ফেলে এ স্বীকৃতি অর্জন করেছেন তিনি।

স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ আয়োজিত সেরা রাঁধুনীর এটি ছিল সপ্তম আসর। ‘রান্নার জগতে হয়ে উঠুন উজ্জ্বল তারকা’- এ স্লোগান নিয়ে এবারের আসরের যাত্রা শুরু হয় ২০ সেপ্টেম্বর, ২০২২ থেকে। বিভাগীয় রাউন্ডের অডিশনের মাধ্যমে সারাদেশ থেকে ৪০ জন নির্বাচন করার পর শুরু হয় গ্র্যান্ড অডিশন। সেখান থেকে সেরা ২০ জনকে নিয়ে শুরু হয় মহামঞ্চ বা স্টুডিও রাউন্ড।

রাজধানীর বনানীর শেরাটন ঢাকা হোটেলে আয়োজিত গ্র্যান্ড ফিনালেতে স্বাগত বক্তব্য দেন স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী। তিনি তার বক্তব্যে বাংলার খাবার দিয়ে সারা বিশ্বের মানুষের মন জয় করবেন সেরা রাঁধুনীরা এমন প্রত্যাশা ব্যক্ত করেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সেরা রাঁধুনীর বিগত আসরগুলোর শীর্ষ প্রতিযোগী, দেশবরেণ্য রন্ধন বিশেষজ্ঞ, গণমাধ্যম ব্যক্তিত্ব ও স্কয়ারের বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তারা। এবারের আসরের বিভিন্ন পর্বে দেশি স্বাদ, পিঠা পার্বণ, স্বাদের বিশ্বভ্রমণ, উৎসবের স্বাদ, মায়ের রান্নার স্বাদ, সল্ট বেক চ্যালেঞ্জসহ বেশ কিছু অভিনব রান্নার পরীক্ষায় অবতীর্ণ হতে হয়েছে প্রতিযোগীদের। প্রতিটি পর্বই ছিল চমক ও নাটকীয়তায় ভরা। প্রতিযোগিতার বিচারক হিসেবে ছিলেন আন্তর্জাতিকভাবে খ্যাতিমান শেফ শুভব্রত মৈত্র, রন্ধন বিশেষজ্ঞ রাহিমা সুলতানা রীতা, অভিনয়শিল্পী ও মিডিয়া ব্যক্তিত্ব দিলারা হানিফ পূর্ণিমা। অডিশন রাউন্ডগুলোতে শেফ মৈত্র ও রাহিমা সুলতানা রীতার সঙ্গে শেফ নাঈম আশরাফ বিচারকের দায়িত্ব পালন করেছিলেন। প্রতিযোগিতায় এবারই প্রথমবারের মতো মেন্টর হিসেবে আগের আসরগুলোর শীর্ষ ৫ প্রতিযোগী দায়িত্ব পালন করেন। গ্র্যান্ড ফিনালের সঞ্চালনার দায়িত্বে ছিলেন শ্রাবণ্য তৌহিদা ও অভিনয়শিল্পী এফএস নাঈম। শ্রাবণ্য তৌহিদা এবারের পুরো সিজনেই উপস্থাপনার দায়িত্বে ছিলেন।

এবারের সেরা রাঁধুনীতে রেকর্ড সংখ্যক রেজিস্ট্রেশন হয়েছিল। তাদের মধ্য থেকে অডিশনের পর স্টুডিও রাউন্ডের জন্য ২০ জন নির্বাচিত হন। সেরা রাঁধুনীর মর্যাদা অর্জনকারী ঢাকার আইরিশ আতিয়ার পুরস্কার হিসেবে পেয়েছেন সম্মাননা স্মারক ও ১৫ লাখ টাকা। আর প্রথম ও দ্বিতীয় রানারআপ হিসেবে সাদিয়া কামাল ও ফেরদৌস আরা পাচ্ছেন যথাক্রমে ১০ লাখ টাকা ও ৫ লাখ টাকা। বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর অঞ্জন চৌধুরী ও তিন বিচারক। আর ‘সেরা বিশ’-এর অন্যান্য প্রতিযোগীদের মধ্যে সম্মাননা স্মারক তুলে দেন স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের চিফ অপারেটিং অফিসার মো. পারভেজ সাইফুল ইসলাম, মাছরাঙা টেলিভিশনের এক্সিকিউটিভ ডিরেক্টর ও মিডিয়াকম লিমিটেডের চিফ এক্সিকিউটিভ অফিসার অজয় কুমার কুন্ডু, বিশ্বনন্দিত জাদুশিল্পী জুয়েল আইচ এবং জনপ্রিয় অভিনেত্রী ও মিডিয়া ব্যক্তিত্ব নুসরাত ইমরোজ তিশা। অনুষ্ঠানের সাংস্কৃতিক আয়োজনের মধ্যে ছিল নাদিয়া আহমেদ ও তার দলের নৃত্য পরিবেশনা, দেশের অন্যতম নাট্যদল প্রাচ্যনাট-এর পরিবেশনায় ‘ভালোবাসার কিচেন’ শীর্ষক নাটিকা, আবু হেনা রনির কৌতুক পরিবেশনা এবং বিদ্যা সিনহা সাহা মিম ও ঈগল ড্যান্স কোম্পানির অংশগ্রহণে জমজমাট কোরিওগ্রাফি ইত্যাদি। অনুষ্ঠানের শেষ অংশে আমন্ত্রিত দর্শকদের গান শোনান ইমন চৌধুরী অ্যান্ড ফ্রেন্ডস।

ক্রিয়েটিভ এজেন্সি হিসেবে সেরা রাঁধুনী ১৪২৯-এর পুরো আয়োজনটির সার্বিক ব্যবস্থাপনা ও তত্ত্বাবধানে ছিল মিডিয়াকম লিমিটেড। ব্রডকাস্ট পার্টনার মাছরাঙা টেলিভিশনের সঙ্গে সেরা রাঁধুনী ১৪২৯ আয়োজনের সহযোগী প্রতিষ্ঠানের মধ্যে আরও আছে রাঙামাটি ওয়াটারফ্রন্ট রিসোর্ট।

বাংলাদেশ সময়: ১৪১২ ঘণ্টা, মার্চ ২০, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।