ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

কর্পোরেট কর্নার

ভারতের এএমটিজেড ও প্রমিক্সকো গ্রুপের মধ্যে চুক্তি সই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৫ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
ভারতের এএমটিজেড ও প্রমিক্সকো গ্রুপের মধ্যে চুক্তি সই

ঢাকা: ভারতের অন্ধ্র-প্রদেশ মেড টেক জোন লিমিটেড (এএমটিজেড) ও বাংলাদেশের প্রমিক্সকো গ্রুপের মধ্যে দ্বিপাক্ষিক চুক্তি স্বাক্ষর হয়েছে।

মঙ্গলবার (২৮ মার্চ) বিকেলে গুলশান তেজগাঁও লিঙ্করোডে এ চুক্তি সই হয়।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার, অন্ধ্র-প্রদেশ মেড টেক জোন লিমিটেডের সেলস অ্যান্ড সার্ভিস বিভাগের প্রধান রাকেশ ভাটিয়া, প্রমিক্সকো গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মৌসুমী ইসলাম, এফবিসিসিআই সদস্য মনসুরা ইভাসহ প্রমিক্সকো গ্রুপের শীর্ষ কর্মকর্তারা।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশের মেডিকেল ইকুইপমেন্ট খাত আরও শক্তিশালী অবস্থানে যাচ্ছে। নিজেদের সক্ষমতাকে কাজে লাগাতে এখন দেশি-বিদেশি নানা প্রতিষ্ঠানের সঙ্গে সম্পর্ক স্থাপনের মাধ্যমে দেশের স্বাস্থ্য সেবা খাতকে উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে প্রমিক্সকো গ্রুপ।

প্রমিক্সকো গ্রুপ দেশের প্রথম বেসরকারি খাতের মেডিকেল ইকুইপমেন্ট উৎপাদনকারী প্রতিষ্ঠান যারা ১০০টির বেশি পণ্য উৎপাদন করছে দেশে। আর ভারতের অন্যতম বৃহৎ মেডিকেল টেকনোলজিকেল উন্নয়নের প্রতিষ্ঠান অন্ধ্র-প্রদেশ মেড টেক জোন ২৫০টিরও বেশি নির্মাতাদের সঙ্গে মেডিকেল ইকুইপমেন্টের ডিজাইন এবং নানা ধরনের প্রয়োজনীয় বৈজ্ঞানিক পরীক্ষার কার্যক্রম চালিয়ে আসছে।

এ দুটি প্রতিষ্ঠান চুক্তি স্বাক্ষরের মাধ্যমে বাংলাদেশের মেডিকেল ইকুইপমেন্ট খাতের সার্বিক উন্নয়ন এবং অগ্রগতি সাধনে কাজ করবে। সেসঙ্গে স্পর্শকাতর যন্ত্রপাতি তৈরির ওপর নানা ধরনের কার্যক্রম গ্রহণ এবং গবেষণার জন্য এএমটিজেড কালাম ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজির সহায়তা প্রমিক্সকো গ্রুপকে দেবে।

একইসঙ্গে প্রশিক্ষণ, গবেষণা, বায়ো মেডিকেল এবং বায়োটেকনোলজিকেল খাতে কাজ করবে প্রতিষ্ঠান দুটি। বাংলাদেশ সরকারের স্বাস্থ্যসেবা বিষয়ে উন্নয়নের সহযোগী হিসেবে আগামীতে অন্ধ্র-প্রদেশ মেড টেক জোন লিমিটেডের সঙ্গে প্রমিক্সকো গ্রুপ কার্যক্রম পরিচালনা করবে বলেও অনুষ্ঠান থেকে জানানো হয়।

বাংলাদেশ সময়: ২০৩৩ ঘণ্টা, মার্চ ২৮, ২০২৩
আরকেআর/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।