ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

কর্পোরেট কর্নার

চুয়াডাঙ্গায় মিনিস্টার-মাইওয়ান গ্রুপের চেয়ারম্যানের ইফতার বিতরণ

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৮ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
চুয়াডাঙ্গায় মিনিস্টার-মাইওয়ান গ্রুপের চেয়ারম্যানের ইফতার বিতরণ

ঢাকা: মিনিস্টার-মাইওয়ান গ্রুপের চেয়ারম্যান এম এ রাজ্জাক খান রাজের ব্যক্তিগত উদ্যোগে পবিত্র মাহে রমজান উপলক্ষে চুয়াডাঙ্গায় রমজানব্যাপী ইফতার বিতরণ কার্যক্রম চলমান রয়েছে। রমজানের প্রথম দিক থেকে এ কার্যক্রম শুরু হয়ে শেষ রমজান অবধি চলবে।

জেলা শহরের প্রাণকেন্দ্র শহীদ হাসান চত্বর, সদর হাসপাতালে রোগীদের সঙ্গে আসা স্বজন এবং শহরের বিভিন্ন জায়গায় শত শত গরিব, দুস্থ ও অসহায় রোজাদার ব্যক্তিদের মধ্যে হেঁটে হেঁটে ও ভ্রাম্যমাণ গাড়ির মাধ্যমে প্রতিদিনই ইফতার বিতরণ কার্যক্রম চলমানে রয়েছে।  

এছাড়া চলমান দাবদাহতে তারাবির নামাজ পড়তে আসা মুসল্লিদের সেবা দিতে বিনামূল্যে মসজিদে মসজিদে বিশুদ্ধ খাবার পানি বিতরণ করা হচ্ছে।

ইফতার বিতরণ কার্যক্রম সম্পর্কে এম এ রাজ্জাক খান রাজ বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এ সাময়িক সংকটে সমাজে সুবিধাবঞ্চিত অসহায় মানুষের পাশে দাঁড়ানো রমজান ও ইসলামের শিক্ষা। এ বিষয়ে প্রিয় নবী রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের একটি হাদিস উল্লেখ করে তিনি ইরশাদ করেন, যে ব্যক্তি রোজাদারকে ইফতার করালো, তাকে পানাহার করালো, তাকেও রোজাদারের সমান সাওয়াব দেওয়া হবে; তাতে তার (রোজাদারের) নেকি বিন্দুমাত্র হ্রাস করা হবে না (তাবরানি, মুসান্নেফে আব্দুর রাজ্জাক)।

আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে চুয়াডাঙ্গার জনমানুষের প্রাণের মানুষ মিনিস্টার-মাইওয়ান গ্রুপের কর্ণধার এম এ রাজ্জাক খান রাজের উদ্যোগে চুয়াডাঙ্গার অসহায় মানুষদের মধ্যে ঈদবস্ত্রও বিতরণ করা হচ্ছে।  

এ বিষয়ে তিনি বলেন, ঈদের আনন্দ শুধু নিজের পরিবারের মধ্যে সীমাবদ্ধ না রেখে সবার মধ্যে ভাগাভাগি করতেই অস্বচ্ছল মানুষদের মধ্যে ঈদবস্ত্র বিতরণ করছি।

এম এ রাজ্জাক খান রাজ বলেন, আমার প্রতি জনসাধারণের ভালোবাসার পরিপ্রেক্ষিতে  আমার এ উদ্যোগ খুবই সামান্য। আমি সব সময় মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করি। আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে ইনশাআল্লাহ। আসুন আমরা সম্মিলিতভাবে সাধ্যমতো সুবিধাবঞ্চিত মানুষদের দিকে সহযোগিতার হাত বাড়িয়ে দিই।

প্রসঙ্গত, মিনিস্টার-মাইওয়ান গ্রুপের চেয়ারম্যান এম এ রাজ্জাক খান রাজ এফবিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট ও আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপ-কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি বিভিন্ন ক্রিয়া, ব্যবসায়িক ও সামাজিক সংগঠনের সঙ্গে প্রত্যক্ষভাবে জড়িত।

বাংলাদেশ সময়: ১৯২৬ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।